ঢাকা ০৩ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

করোনা ভাইরাস: ২৪ ঘণ্টায় শনাক্ত কমলেও বেড়েছে মৃত্যু

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৫ নভেম্বর ২০২১ ১৭:৩৩:০৭ আপডেট: ২৫ নভেম্বর ২০২১ ২২:১২:১১
করোনা ভাইরাস: ২৪ ঘণ্টায় শনাক্ত কমলেও বেড়েছে মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন আরও ৯ জন। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৯৭০ জনে। 

এদিন নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৩৭ জনের। এর আগে গতকাল বুধবার (২৪ নভেম্বর) ৩১২ জনের করোনা শনাক্ত ও তিনজনের মৃত্যুর খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। 

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৫ হাজার ১৮৫ জনে। গত একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৬০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৯ হাজার ৫৫৩ জন।

গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৮৩২ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৮ হাজার ৮৮৮টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ২৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, এদিন করোনায় তিনজন পুরুষ ও ছয়জন নারীর মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ২১ থেকে ৩০, ৩১ থেকে ৪০, ৬১ থেকে ৭০ এবং ৮১ থেকে ৯০ বছরের একজন করে রয়েছে। অন্য মৃত পাঁচ জনের বয়স ৭১ থেকে ৮০। তাদের মধ্যে ছয়জন সরকারি হাসপাতালে ও তিনজন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

বিভাগ বিবেচনায় মৃতদের মধ্যে এদিন ঢাকা বিভাগের ছয়জন, চট্টগ্রাম, খুলনা ও রংপুরের একজন করে রয়েছেন। 

আরও পড়ুন: হাফ ভাড়া নিয়ে যা বললেন সড়ক পরিবহন সচিব

প্রসঙ্গত, বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গতবছর ৮ মার্চ; তা আট লাখ পেরিয়ে যায় এ বছর ৩১ মে। সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে গত ৭ এপ্রিল রেকর্ড ৭ হাজার ৬২৬ জন নতুন রোগী শনাক্ত হয়। এরপর আগের সব রেকর্ড ভেঙে ৬ জুলাই ১১ হাজার ৫২৫ জনের করোনার ধরা পড়ে।

একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন