ঢাকা ১৭ আগষ্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯

স্বপদেই বহাল থাকছেন রবির চুল কাটা সেই শিক্ষক

নিজস্ব প্রতিনিধি, সিরাজগঞ্জ
প্রকাশ: ২৯ নভেম্বর ২০২১ ১০:২৭:৪৩ আপডেট: ২৯ নভেম্বর ২০২১ ২২:০৮:১৮
স্বপদেই বহাল থাকছেন রবির চুল কাটা সেই শিক্ষক

সিরাজগঞ্জের শাহজাদপুরস্থ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর চুল কাটার ঘটনায় জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাকে স্বপদে বহাল রেখে তিনটি শিক্ষাবর্ষের শিক্ষা কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে রবি প্রশাসন। 

রোববার (২৮ নভেম্বর) বিকেলে রবির একাডেমিক ভবনের নোটিশ বোর্ডে রেজিস্টার সাহরাব আলী স্বাক্ষরিত এ অফিস আদেশ প্রকাশ করা হয়। অফিস আদেশে বলা হয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যায়ন বিভাগের ২০১৭-১৮, ২০১৮-১৯ ও ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষা কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত ওই শিক্ষার্থীদের পাঠদান, পরীক্ষা গ্রহণসহ অন্যান্য যাবতীয় একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে অভিযুক্ত প্রভাষক ফারহানা ইয়াসমিন বাতেনকে বিরত থাকতে নির্দেশ দেয়া হয়েছে। এ অফিস আদেশটি রোববার বিকেলে একাডেমিক ভবনের নোটিশ বোর্ডে টানানো হলেও বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ২১ নভেম্বর এতে স্বাক্ষর করেছেন।

তবে এ বিষয়ে ফারহানা ইয়াসমিন বাতেনের বক্তব্যের জন্য তাকে ফোন করা হলেও তিনি ফোনটি রিসিভ করেননি। 

নাম প্রকাশ না করার শর্তে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক জানান, একটি সম্মানজনক সিদ্ধান্তে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে যে জটিলতার সৃষ্টি হয়েছিল তা নিরসন করা সম্ভব হয়েছে। 

উল্লেখ্য, গত ২৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যায়ন বিভাগের প্রথম বর্ষের ফাইনাল পরীক্ষার হলে প্রবেশের সময় কাঁচি দিয়ে ১৪ জন শিক্ষার্থীর চুল কেটে দেয়ার অভিযোগ ওঠে ওই বিভাগের চেয়ারম্যান সহকারী প্রক্টর ফারহানা ইয়াসমিন বাতেনের বিরুদ্ধে। সেই থেকেই ফারহানার স্থায়ী বরখাস্তের দাবিতে শিক্ষার্থীরা পরীক্ষা বর্জন করে প্রায় এক মাস আন্দোলন করেন।


একাত্তর/এআর

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১৫ দিন আগে