ঢাকা ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

ভারতের সেনা সর্বাধিনায়কের হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত পাঁচ

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২১ ১৫:১৮:০০ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২১ ২১:৫৬:১৯
ভারতের সেনা সর্বাধিনায়কের হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত পাঁচ

ভারতের তামিলনাড়ুতে সামরিক বাহিনীর এক হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। তবে দুর্ঘটনায় মৃতদের নাম এখনো জানায়নি দেশটি।

হেলিকপ্টারটিতে ভারতের প্রতিরক্ষা প্রধান ও সাবেক সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াতসহ সেনা কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যরা ছিলেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

বুধবার (৮ ডিসেম্বর) দুপুর ১২টা ৪০ মিনিটে এক জঙ্গলের ওপর ভেঙে পড়ে হেলিকপ্টারটি। ভারতীয় বিমান বাহিনীর এমআই- ১৭ ভি ফাইভ মডেলের এই হেলিকপ্টারটি তালিমানাড়ুর সুলুর এলাকায় অবস্থিত সামরিক ঘাঁটি থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরই নীলগিরিতে বিধ্বস্ত হয়।

বিধ্বস্ত ওই হেলিকপ্টারে ভারতের প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াতসহ ১৪ জন সামরিক কর্মকর্তা ছিলেন। তাদের মধ্যে বিপিন রাওয়াতের স্ত্রী, প্রতিরক্ষা সহকারী, নিরাপত্তা সহকারী এবং ভারতীয় বিমান বাহিনীর পাইলটরা ছিলেন।

আরও পড়ুন: ভারতের সেনা সর্বাধিনায়কের হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত পাঁচ

ঘটনাস্থল থেকে কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। তবে বিপিন রাওয়াত মারা গেছেন না বেঁচে আছেন সে বিষয়ে নিশ্চিত কিছু জানা যায়নি।

স্থানীয় সমারিক কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন এবং গুরুতর আহত দু’জনকে হাসপাতালে নিয়ে গেছেন বলে জানিয়েছেন। আহত ওই দু’জনের শরীরের ৮০ শতাংশ পুড়ে গেছে বলে জানিয়েছেন তারা।

এ ঘটনায় শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।


একাত্তর/টিএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন