ঢাকা ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

বিএনপি নেতা আলালের বক্তব্যে রাজনীতিতে উত্তাপ

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২১ ১৪:৩৫:০৫ আপডেট: ১১ ডিসেম্বর ২০২১ ১৬:৪৩:১৫
বিএনপি নেতা আলালের বক্তব্যে রাজনীতিতে উত্তাপ

প্রধানমন্ত্রীকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্যের জন্য ক্ষমা না চাইলে বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

শনিবার (১১ ডিসেম্বর) রাজধানীতে এক অনুষ্ঠানে তিনি একথা জানান। তিনি বলেন, আলালের বক্তব্যে সব ধরনের রাজনৈতিক শিষ্ঠাচার বিবর্জিত। এ ধরনের বক্তব্য দেয়া প্রচলিত আইন বিরোধী। ক্ষমা না চাইলে বিএনপি নেতার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া কথা জানান তিনি।

শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালকে দ্রুত গ্রেপ্তারের দাবিতে সোচ্চার আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠন। সেই সঙ্গে রাজনীতির মাঠে আলালকে প্রতিহতের ঘোষণাও এসেছে। এনিয়ে উত্তপ্ত রাজনীতির মাঠ।

সম্প্রতি সামাজিক মাধ্যম ফেসবুকে বিএনপি নেতা আলালের বক্তব্যের একটি ভিডিও ভাইরাল হয়েছে। এতে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে বক্তব্য দেন তিনি। এ ঘটনায় তার বিরুদ্ধে দেশের অনেক থানায় অভিযোগ করেছেন ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতারা।

এরিমধ্যে শরীয়তপুরের আমলি আদালতে করা এক মামলায় মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে সমন জারি করে তাকে সশরীরে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন বিচারক। আর ঢাকার শাহবাগ ও ব্রাহ্মণবাড়িয়া সদর থানা অভিযোগ তদন্তে নেমেছে।

গেলো শুক্রবার, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে নিয়ে আলালের কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে ঝাড়ু মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। এ সময় তারা আলালকে রাজনীতির মাঠে প্রতিহতেরও ঘোষণা দেয়।

আলালকে শিগগিরই গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে স্বেচ্ছাসেবক লীগের নেতারা বলেন, মোয়াজ্জেম হোসেন আলাল যে কটূক্তি করেছে- তা ক্ষমার অযোগ্য। তার বক্তব্য বাংলার ১৭ কোটি মানুষের হৃদয়ে চরম আঘাত করেছে।

আরও পড়ুন: জানুয়ারির পর করোনার সর্বোচ্চ শনাক্ত দেখলো যুক্তরাজ্য

এদিকে, প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে বিএনপি নেতা আলাল ও গংদের গণধোলাই দেওয়ার কথা জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এক বিক্ষোভ সমাবেশে তিনি একথা জানান।

এছাড়া মোয়াজ্জেম হোসেন আলালকে চট্টগ্রামে অবাঞ্ছিত ঘোষণা করেছে নগর ছাত্রলীগ। এক বিক্ষোভ সমাবেশ থেকে এ ঘোষণা দেন ছাত্রলীগের নেতারা। তারা বলেন, যেখানে কুলাঙ্গার আলালকে পাওয়া যাবে সেখানেই প্রতিরোধ করা হবে।

এক বিবৃতিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘অশ্লীল বক্তব্য দেয়া বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলালকে জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানাচ্ছি। তা না হলে ধরে নেবো, এটা বিএনপির দলীয় বক্তব্য। সে ক্ষেত্রে বাংলাদেশ আওয়ামী লীগ তা রাজনৈতিকভাবে মোকাবেলা করবে। আশা করছি, বিএনপি নেতাদের শুভবুদ্ধির উদয় হবে।’


একাত্তর/আরবিএস/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

৩ দিন ১৫ ঘন্টা আগে