ঢাকা ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯

আগের দামেই চলছে সবজি বাজার

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৭ জানুয়ারী ২০২২ ১৭:২৩:১৪ আপডেট: ০৭ জানুয়ারী ২০২২ ১৭:২৭:২৬
আগের দামেই চলছে সবজি বাজার

বাজারে কিছুটা দাম কমেছে মুরগির। রাজধানীর বাজারগুলোতে সপ্তাহের ব্যবধানে ব্রয়লার মুরগির দাম কেজিতে কমেছে ১৫ টাকা। আর পাকিস্তানি কক বা সোনালী মুরগি দাম কেজিতে কমেছে ৬০ টাকা পর্যন্ত।

এছাড়াও, গত সপ্তাহে ত্রেতারা ব্রয়লার মুরগি ২০০ টাকা এবং বড় সোনালী মুরগি ৩৪০ টাকায় কিনলেও শুক্রবার ব্রয়লার ১৮০ টাকা এবং সোনালী ২৮০ টাকা বিক্রি হচ্ছে। 

বাজারগুলোতে ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৮০ থেকে ১৮৫ টাকায় যা গত সপ্তাহে ছিল ১৯৫ থেকে ২০০ টাকা। আর গত সপ্তাহে ৩০০ থেকে ৩৪০ টাকা কেজি বিক্রি হওয়া সোনালী মুরগির দাম কমে ২৬০ থেকে ২৮০ টাকা বিক্রি হচ্ছে।

এদিকে, বাজারে ফার্মের মুরগির ডিম পাওয়া যাচ্ছে ১০০ টাকায়। এদিকে সবজির বাজারে ফুলকপির পিস বিক্রি হচ্ছে ৩০ থেকে ৫০ টাকায়। বিচি ছাড়া শিমের কেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা। বিচি শিম বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা। আলুর কেজি ২০ টাকায় বিক্রি হচ্ছে।

পাকা টমেটোর কেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৬০ টাকায়। বরবটির কেজি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৭০ টাকা। মুলার কেজি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা, শালগমের (ওল কপি) কেজি ৩০ থেকে ৪০ টাকা, লালশাকের আঁটি ১০ থেকে ১৫ টাকা, মুলাশাকের আঁটি ১০ থেকে ১৫ টাক বিক্রি হচ্ছে। আর পালংশাকের আঁটি বিক্রি হচ্ছে ১৫ থেকে ২০ টাকা। 

এছাড়াও, রুই মাছের কেজি বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৪৫০ টাকায়। শিং ও টাকি মাছের কেজি বিক্রি হচ্ছে ২৫০ থেকে ৩৫০ টাকা। শোল মাছের কেজি বিক্রি হচ্ছে ৪০০ থেকে ৬৫০ টাকা। তেলাপিয়া ও পাঙাস মাছের কেজি বিক্রি হচ্ছে ১৫০ থেকে ১৭০ টাকা।

এক কেজি ইলিশ বিক্রি হচ্ছে এক হাজার থেকে এক হাজার ২০০ টাকায়। ছোট ইলিশ ৫০০ থেকে ৬০০ টাকায় বিক্রি হচ্ছে। 

একাত্তর/ এনএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন