ঢাকা ১৭ আগষ্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯

মেঘনা নদীতে যাত্রীবাহী লঞ্চে আগুন

নিজস্ব প্রতিনিধি, চাঁদপুর
প্রকাশ: ০৯ জানুয়ারী ২০২২ ০৮:৫০:১৯ আপডেট: ০৯ জানুয়ারী ২০২২ ১৮:১১:৫০
মেঘনা নদীতে যাত্রীবাহী লঞ্চে আগুন

চাঁদপুরের মেঘনা নদীতে বরিশালগামী যাত্রীবাহী এমভি সুরভী-৯ নামের লঞ্চে আগুন লাগার ঘটনা ঘটেছে। শনিবার দিবাগত রাত ১২টার দিকে মতলব উত্তরের মোহনপুর এলাকায় এই আগুনের ঘটনা ঘটে। তবে লঞ্চের স্টাফদের তৎপরতায় দ্রুতই আগুন নিয়ন্ত্রণে আনা গেছে। লঞ্চে আগুনে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। খবর পেয়ে নৌ-ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছেছে। 


জানা যায়, এমভি সুরভী-৯ নামের লঞ্চটি ঢাকা থেকে বরিশাল যাচ্ছিল। রাত ১২টার দিকে মোহনপুর এলাকা অতিক্রমকালে লঞ্চের ইঞ্জিন রুমে ইঞ্জিনের সাইলেন্সার থেকে আগুনের সূত্রপাত হয়। এ সময় লঞ্চে থাকা যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। তবে লঞ্চের স্টাফদের প্রচেষ্টায় প্রথমেই আগুন নিয়ন্ত্রণে আসে। ফলে বড়ো ধরণের কোন ক্ষয়ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটেনি।


চাঁদপুর বিআইডব্লিউটিএ’র উপপরিচালক মো. কায়ছারুল ইসলাম জানান, লঞ্চের ইঞ্জিনের সাইলেন্সার থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। বর্তমানে লঞ্চটি মোহনপুরে রয়েছে। তবে কিছুক্ষণের মধ্যেই লঞ্চ চাঁদপুর লঞ্চ টার্মিনাল হয়ে বরিশালের উদ্দেশ্যে রওনা হবে। যাত্রীরা নিরাপদে আছেন। নিরাপত্তার স্বার্থে বিআইডব্লিউটিএর একটি টিম লঞ্চে তাদের সাথে বরিশাল যাবে। এছাড়াও কোস্টগার্ডের একটি টিম চাঁদপুর সীমানা পর্যন্ত লঞ্চটিকে এগিয়ে দিয়ে আসবে।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১৫ দিন আগে