ঢাকা ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯

আপাতত অস্ট্রেলিয়ায় থাকছেন জোকোভিচ

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১০ জানুয়ারী ২০২২ ১৮:৫৩:৩৬ আপডেট: ১০ জানুয়ারী ২০২২ ১৯:০২:০৬
আপাতত অস্ট্রেলিয়ায় থাকছেন জোকোভিচ

অস্ট্রেলিয়ায় থাকা-না থাকা নিয়ে আইনি লড়াইয়ে জিতেছেন সার্বিয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ। 

সোমবার (১০ জানুয়ারি) তার ভিসা বাতিলের সিদ্ধান্তকে অবৈধ ঘোষণা করেছে দেশটির একটি আদালত। ফলে এখনকার মতো অস্ট্রেলিয়ায় অবস্থান করতে পারবেন তিনি। 

সেইসাথে তাকে ইমিগ্রেশন ডিটেনশন সেন্টার থেকে মুক্তি দেওয়ার নির্দেশও দিয়েছেন বিচারক। 

গত ৫ জানুয়ারি অস্ট্রেলিয়ায় অবতরণের পর বিমানবন্দর থেকেই জোকোভিচকে আটক করে ইমিগ্রেশন ডিটেনশন সেন্টারে নিয়ে যাওয়া হয়। এর আগে টিকা না নেওয়ায় তার ভিসা বাতিল করে অস্ট্রেলিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে দেশটির সরকার। 

আরও পড়ুন: জোকোভিচের অস্ট্রেলিয়ায় খেলা নিশ্চিতে চলছে আইনি লড়াই

এ সিদ্ধান্তের বিরোধিতা করে আদালতে আপিল করলে শুরু হয় আইনি লড়াই। ট্রায়াল শেষে বিচারক তার ভিসা বাতিলের সিদ্ধান্তকে অবৈধ ঘোষণা করে তাকে ইমিগ্রেশন ডিটেনশন সেন্টার থেকে মুক্তি দেওয়ার নির্দেশ দেন। 

তবে অস্ট্রেলিয়ার অভিবাসন বিষয়ক মন্ত্রী জানিয়েছেন, আবারও জোকোভিচের ভিসা বাতিল করা হতে পারে। সে বিষয়ে আগামী দুই-একদিনের মধ্যে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি। 

আগামী ১৭ জানুয়ারি শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়ান ওপেনে অংশগ্রহণ করার কথা ছিল জোকোভিচের। এমনিতে টুর্নামেন্টের সব খেলোয়াড় ও কর্মকর্তা-কর্মচারীদের জন্য টিকা নেওয়া বাধ্যতামূলক হলেও, জোকোভিচসহ ২৬ খেলোয়াড় আবেদন করার পর তাদের মধ্যে কয়েকজনকে টিকা ছাড়াই টুর্নামেন্টে অংশগ্রহণের অনুমতি দেয় কর্তৃপক্ষ।


একাত্তর/এসজে


মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন