ঢাকা ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

দেশে পঞ্চাশ ছাড়াল ওমিক্রন শনাক্ত

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৭ জানুয়ারী ২০২২ ১২:০৪:১২ আপডেট: ১৭ জানুয়ারী ২০২২ ১৭:১৪:২৭
দেশে পঞ্চাশ ছাড়াল ওমিক্রন শনাক্ত

বাংলাদেশে নতুন করে ২২ জনের দেহে করোনাভাইরাসের অতি সংক্রামক ধরণ ওমিক্রন শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত দেশে মোট ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত হয়েছে। 

সোমবার (১৭ জানুয়ারি) নতুন ২২ জনের ওমিক্রনে আক্রান্তের তথ্য দেখা গেছে জার্মানির গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জা (জিআইএসএআইডি) এর ডাটাবেজে। 

এতে দেখা গেছে, নতুন আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি ১২ জন রাজধানীর মহাখালী এলাকার বাসিন্দা। বাকিদের মধ্যে উত্তরার চার জন বাসাবোর দুই জন এবং চাঁনখারপুল এলাকার বাসিন্দা চার জন। 

এতে আরও বলা হয়েছে, নতুন করে ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়াদের মধ্যে ১২ জন পুরুষ ও নারী ১০ জন। তাদের মধ্যে ১৪ ও ১৫ বছর বয়সী দুই কিশোরীও রয়েছেন।

এর আগে, ১২ জানুয়ারি দেশে প্রথমবারের মতো ঢাকার বাইরে তিনজনের ওমিক্রন শনাক্তের খবর আসে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নমুনা সংগ্রহের পর তাদের জিনোম সিকোয়েন্স করে ওমিক্রনে আক্রান্তের কথা জানা যায়। 

আরও পড়ুন: বিশ্বজুড়ে করোনায় আরও ১৯ লাখ আক্রান্ত

১০ জানুয়ারি দেশে ৯ জনের দেহে ওমিক্রন শনাক্তের খবর জানায়। ৮ জানুয়ারি একজনের ওমিক্রন শনাক্তের খবর পাওয়া যায়। তার আগে ৬ জানুয়ারি ১০ জন এবং গত ৩১ ডিসেম্বর তিন জনের দেহে ওমিক্রন শনাক্ত হয়েছে বলে জানায় প্রতিষ্ঠানটি। 

তবে দেশে সর্বপ্রথম গত ১১ ডিসেম্বর দুজনের শরীরে ওমিক্রন শনাক্ত হয়। তারা জিম্বাবুয়েফেরত বাংলাদেশি দুই নারী ক্রিকেটার। তারাসহ পরে যারা ওমিক্রনে আক্রান্ত হয়েছেন সবাই সুস্থ আছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।


একাত্তর/এসএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

৩ দিন ১৪ ঘন্টা আগে