ঢাকা ১৮ আগষ্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯

আরসা প্রধানের ভাই শাহ আলীর বিরুদ্ধে তিন মামলা

নিজস্ব প্রতিনিধি, কক্সবাজার
প্রকাশ: ১৮ জানুয়ারী ২০২২ ১৪:৫৮:৫২ আপডেট: ১৮ জানুয়ারী ২০২২ ১৯:৫৫:১৪
আরসা প্রধানের ভাই শাহ আলীর বিরুদ্ধে তিন মামলা

রোহিঙ্গা ক্যাম্প থেকে আটক মিয়ানমারের উগ্রবাদী সংগঠন আরসা’ প্রধান আতাউল্লাহ আবু জুনুনীর ভাই শাহ আলীর বিরুদ্ধে অপহরণ, অস্ত্র ও মাদক আইনে পৃথক তিনটি মামলা হয়েছে।

সোমবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় উখিয়া থানায় তার বিরুদ্ধে অস্ত্র ও  মাদক আইনে এপিবিএন ও এক অপহৃতের পরিবার মামলা দায়ের করেন।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক নাইমুল হক জানান, শাহ আলী দীর্ঘদিন সৌদিয়াতে অবস্থান করছিলেন। সৌদি সরকার তার অপরাধের বিষয়ে জানতে পারলে শাহ আলীকে আটকের চেষ্টা করে।

পরে সৌদি সরকারের তাড়া খেয়ে শাহ আলী বাংলাদেশে পালিয়ে ক্যাম্পে আশ্রয় নেয়। গত ১৬ জানুয়ারি মিয়ানমারের সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ আরসার প্রধান আতাউল্লাহর ভাই শাহ আলী ক্যাম্পে অবস্থান নিয়েছেন, এমন তথ্য পায় আর্মড পুলিশ ব্যাটালিয়ন।

এই তথ্যের ভিত্তিতে ড্রোন দিয়ে তল্লাশি করা হয়। আরসার প্রধান আতাউল্লাহর ভাই শাহ আলী সেখান অবস্থান করার তথ্য নিশ্চিত হয়ে অভিযান চালিয়ে রোববার তাকে আটক করতে সক্ষম হয় এপিবিএন।

আরও পড়ুন: দেশে করোনা রোগীদের ২০ শতাংশই ওমিক্রনে আক্রান্ত: গবেষণা

তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তিনি কবে থেকে কেন এই ক্যাম্পে অবস্থান নিয়েছেন, তা জানার চেষ্টা করা হচ্ছে।  

অধিনায়ক নাইমুল জানান, শাহ আলী আরসা প্রধান আতাউল্লাহর বর্তমান অবস্থান নিয়ে প্রাথমিক ধারণা দিয়েছে। তিনি বলেন, আতাউল্লাহ মিয়ানমারের একটি গহীন পাহাড়ের আস্তানায় অবস্থান করেছে।

শাহআলী কিভাবে বাংলাদেশের ন্যাশনাল আইডি কার্ড পেলো তা খতিয়ে দেখছে তদন্তকারী কর্মকর্তা।

প্রসঙ্গত, ২০১৭ সালে ১১ লাখ রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে এসে উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পে অবস্থান নেন। তখন থেকেই এসব ক্যাম্পকেন্দ্রিক নানা ধরনের অপকর্ম করে আসছিল বলে বিস্তর অভিযোগ উঠে আরসার বিরুদ্ধে।


একাত্তর/টিএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১৬ দিন আগে