ঢাকা ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯

করোনায় একদিনে শনাক্ত আট হাজার ছাড়ালো, হার প্রায় ২৪

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৮ জানুয়ারী ২০২২ ১৯:০৩:০০ আপডেট: ১৮ জানুয়ারী ২০২২ ২১:৩৩:১৫
করোনায় একদিনে শনাক্ত আট হাজার ছাড়ালো, হার প্রায় ২৪

করোনাভাইরাসে নতুন করে দেশে আরো ১০ জনের মৃত্যু হয়েছে। এর বিপরীতে সুস্থ হয়ে উঠেছেন ৪৭৫ জন। গতকালও দেশে করোনায় ১০ জনের মৃত্যু হয়। ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আট হাজার ৪০৭ জনের। গতকাল আক্রান্ত হয়েছিলেন ছয় হাজার ৬৭৬ জন।

শনাক্তের হার ২৩ দশমিক ৯৮ শতাংশ। গতকাল এই হার ছিলো ২০ দশমিক ৮৮ শতাংশ।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয়, নতুন মৃত্যু নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ১৬৪ জনের।

দেশে করোনা শনাক্তের ৬৮১তম দিন পর্যন্ত বিভিন্ন সময়ে মোট সংক্রমিত হয়েছেন ১৬ লাখ ৩২ হাজার ৭৯৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৩ হাজার ৭৯৫ জন।

বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৪২ হাজার ৯১৩ জন।

আরও পড়ুন: দেশে করোনা রোগীদের ২০ শতাংশই ওমিক্রনে আক্রান্ত: গবেষণা

গত ২৪ ঘণ্টায় ৩৫ হাজার ৯১৬ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৩৫ হাজার ৫৪টি নমুনা।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে আটজন পুরুষ, দুইজন নারী। ঢাকা বিভাগে মারা গেছেন ৭ জন। চট্টগ্রাম, খুলনা ও ময়মনসিংহে একজন করে মারা গেছেন।

প্রসঙ্গত, বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গতবছর ৮ মার্চ; তা আট লাখ পেরিয়ে যায় এ বছর ৩১ মে। সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে গত ৭ এপ্রিল রেকর্ড ৭ হাজার ৬২৬ জন নতুন রোগী শনাক্ত হয়। এরপর আগের সব রেকর্ড ভেঙে ৬ জুলাই ১১ হাজার ৫২৫ জনের করোনার ধরা পড়ে।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান করা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকেলের তথ্য অনুযায়ী বিশ্বে করোনায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৫ লাখ ৬৫ হাজার ৮১৯ জনের। সুস্থ হয়েছেন ২৬ কোটি ৯২ লাখ ৯৭ হাজার ৮২৬ জন। ভাইরাসে মোট সংক্রমিত হয়েছেন ৩৩ কোটি ১৮ লাখ ৪৬ হাজার ৮৩০ জন।


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন