ঢাকা ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯

বর্ধমানে কোভিড ওয়ার্ডে আগুনে পুড়ে এক রোগীর মৃত্যু

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৯ জানুয়ারী ২০২২ ১৩:২৮:৫২
বর্ধমানে কোভিড ওয়ার্ডে আগুনে পুড়ে এক রোগীর মৃত্যু

পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার একটি মেডিক্যাল কলেজ হাসপাতালের কোভিড ওয়ার্ডে অগ্নিকাণ্ডের ঘটনায় আগুনে পুড়ে সন্ধ্যা মণ্ডল (৬০) নামের এক করোনা রোগীর মৃত্যু হয়েছে।  

শনিবার (২৯ জানুয়ারি) ভোর সাড়ে ৪টার দিকে কোভিড ওয়ার্ডে আগুনের সূত্রপাত বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ ও আনন্দবাজার। 

হাসপাতাল সূত্রে জানা যায়, ভোরের দিকে এক কোভিড রুগী প্রথম আগুন দেখতে পান। তারপর তিনি বাকিদের ঘুম ভাঙান। হাসপাতালের কর্মীরাই আগুন নিয়ন্ত্রণে আনেন। পরে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের একটি দল।

খবর পেয়ে ঘটনাস্থলে আসে বর্ধমান থানার পুলিশ। এ সময় নিরাপত্তার গাফিলতির কথা অস্বীকার করে হাসপাতাল কর্তৃপক্ষ।

বর্ধমান মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রবীর সেনগুপ্ত বলেন, এই ঘটনা খুবই দুঃখজনক। আগুন লাগার কারণ জানতে খুব শীঘ্রই পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

অন্যদিকে মৃতের মেয়ে রানু মণ্ডল অভিযোগ করে বলেন, আমাদের ঢুকতে দিলে মা'কে বাঁচানো যেতো।

হাসপাতালের কোভিড ওয়ার্ডের অন্য রোগীর আত্মীয়দের অভিযোগ, আগুন লাগার সময় হাসপাতালের নিরাপত্তারক্ষীসহ অন্য কর্মীরা ঘুমিয়েছিলেন। রোগীরা ডাকাডাকি করার পরই কর্মীরা সতর্ক হন।

আরও পড়ুন: করোনা: ২৪ ঘণ্টায় বিশ্বে বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত

তবে শট সার্কিট থেকে আগুন লাগেনি বলেই প্রাথমিক অনুমান ফায়ার সার্ভিসের। 

ফায়ার সার্ভিসের কর্মকর্তা দীপক সেন বলেন, আমরা যখন ঘটনাস্থলে পৌঁছয় তখন আগুন নিয়ন্ত্রণে। কোভিড ওয়ার্ডের বিছানার উপর দেশলাই এবং লাইটার ছিল। সেখান থেকেও আগুন লাগতে পারে। তবে সম্পূর্ণ তদন্তের আগে নিশ্চিত হয়ে কিছু বলা সম্ভব না।


একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন