ঢাকা ১৬ মে ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮

সাবেক শিবির সেক্রেটারিকে আইনজীবী নিয়োগ দিলেন আকতার

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৪ এপ্রিল ২০২১ ১৫:৪৫:১৩ আপডেট: ১৪ এপ্রিল ২০২১ ১৬:৩৭:২০
সাবেক শিবির সেক্রেটারিকে আইনজীবী নিয়োগ দিলেন আকতার

নাশকতা ও বন্দী ছিনিয়ে নেয়ার অভিযোগে পুলিশের হাতে আটক ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র অধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আকতার হোসেনকে আইনি সহায়তা প্রদান করছেন আলোচিত আইনজীবী ও ছাত্র শিবিরের সাবেক সাধারণ সম্পাদক শিশির মনির। 

নিজের ভেরিফাইড ফেসবুক একাউন্টে এক পোস্টের মাধ্যমে শিশির মনির জানান, আকতার নিজে তাকে আইনজীবী হিসেবে নিয়োগ দিয়েছেন। 

এর দুই ঘণ্টা পর একই একাউন্ট থেকে অপর একটি পোস্টে দুইটি ছবি প্রকাশ করেন শিশির মনির, যেখানে আদালত প্রাঙ্গণে তাকে আকতারের সঙ্গে অন্তরঙ্গ অবস্থায় দেখা যায়। 

পুর্বে শিশির মনির জামায়াতের সাবেক আমির মতিউর রহমান নিজামী ও সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে সংঘটিত মানবতাবিরোধী অপরাধের মামলায় আইনি সহায়তা প্রদান করে আলোচনায় আসেন। আকতার হোসেনের মতো সেসময়ও শিশির মনিরকে আইনজীবী হিসেবে নিয়োগ দিতে আপিল বিভাগে আবেদন করেন জামায়াতের সাবেক আমির ও সেক্রেটারি জেনারেল। 

উক্ত মামলায় মতিউর রহমান নিজামী ও আলী আহসান মোহাম্মদ মুজাহিদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড প্রদান করে আদালত। যা পরবর্তীতে কার্যকর করা হয়। 



আজ বুধবার (১৪ এপ্রিল) আকতার হোসেনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এসময় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চিকিৎসাধীন আসামি ছিনিয়ে নেয়ার অভিযোগে শাহবাগ থানায় দায়ের করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে সাত দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

এর আগে গতকাল (১৩ এপ্রিল) বিকালে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) তাকে গ্রেফতার করে। গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম এই তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, মতিঝিল ও শাহবাগ থানায় দায়ের করা পুলিশের দুই মামলায় এজাহারভুক্ত আসামি হওয়ায় আকতারকে গ্রেফতার করা হয়েছে। 

পুলিশ সূত্রে জানা যায়, গত ২৫ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে মতিঝিলে ছাত্র, যুব ও শ্রম অধিকার পরিষদের মিছিল থেকে গ্রেফতার আবুল কালাম আজাদকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ছিনিয়ে নেওয়ার অভিযোগে শাহবাগ থানায় একটি মামলা করে পুলিশ। সে মামলায় এক নম্বর এবং মতিঝিল থানায় ভাঙচুর ও নাশকতার মামলায় ৩৩ নম্বর আসামি আকতার। 

প্রসঙ্গত উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা ও এর আশপাশে ছিন্নমূল মানুষকে ইফতার সামগ্রী বিতরণের প্রস্তুতি নেওয়ার সময় আকতারকে গ্রেফতার করা হয় বলে দাবি করেছে ছাত্র অধিকার পরিষদ। সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম-আহ্বায়ক আরিফুল ইসলাম আবিদ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সামনে থেকে আকতারকে পুলিশ গ্রেফতার করে। 

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন