ঢাকা ০৪ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯

দলের সঙ্গে অনুশীলনে নেমেছেন সাকিব

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ১৪ মে ২০২২ ১৩:০০:৫৯
দলের সঙ্গে অনুশীলনে নেমেছেন সাকিব

আমেরিকা থেকে মঙ্গলবার দেশে ফিরে বুধবারই চট্টগ্রামে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল সাকিব আল হাসানের। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় সেটা সম্ভব হয়নি। ১৪ মে পর্যন্ত তার আইসোলেশনেই থাকার কথা ছিল।  তবে করোনা পরীক্ষা করিয়ে ফল নেগেটিভ আসে সাকিবের। পরে বিসিবির তত্ত্বাবধানে করানো পরীক্ষাতেও ফল নেগেটিভ আসে। 

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের আগে বাংলাদেশের প্রথম অনুশীলন, শুরু হওয়ার কথা সকাল ১০টায়। শনিবার সময়ের আগেই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলে আসে বাংলাদেশ দল। দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন সাকিব আল হাসানও। 

কিছুক্ষণ পর ব্যাট-প্যাড পরে নেটের পাশে হাজির অভিজ্ঞ এই অলরাউন্ডার। কিন্তু নেট তখন খালি নেই। জহুর আহমেদের মাঠের দক্ষিণ পাশের দুই নেটে তখন ব্যাটিং ঝালাই করে নিচ্ছেন ওপেনার মাহমুদুল হাসান জয় ও মুশফিকুর রহিম। সাকিবকে তাই অপেক্ষায় থাকতে হয় ১০-১২ মিনিটের মতো। এরপর জয় নেট ছাড়লে ব্যাটিং দিয়ে অনুশীলন শুরু করেন সাকিব। থ্রো ডাউনে চালাতে থাকেন ব্যাটিং।

নেগেটিভ হওয়ার দিনই চট্টগ্রামে চলে আসেন সাকিব। এদিন চট্টগ্রামে টিম হোটেলের বাইরে সাংবাদিকদের আনাগোনা থাকলেও ধরা দেননি তিনি। রাতে টিম ম্যানেজমেন্টের কয়েক জনের সঙ্গে সংক্ষিপ্ত আলোচনা হয় তার।  তবে ১৫ দিন পর মাঠে নেমে আজ সাকিব ফিটনেসে কেমন থাকেন, সেটা আগে যাচাই করবে দল; এরপর তার খেলার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

যদিও 'সাকিব নেই' ধরে নিয়েই প্রথম টেস্ট খেলার পরিকল্পনা সাজানো হচ্ছে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আবার তার জন্য অপেক্ষাও করা হচ্ছে। সাকিবের খেলার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে শনিবারের শেষ পর্যন্ত অপেক্ষা করবে বাংলাদেশ। এর আগে সাকিবের সুস্থতার ব্যাপারটি নিশ্চিত হবে টিম ম্যানেজমেন্ট। এরপর বিসিবির মেডিকেল দলের পরামর্শ অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে। রাসেল ডমিঙ্গো জানিয়েছেন, পুরোপরি ফিট সাকিবকে দলে চান তিনি। 


একাত্তর/এসএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

২ দিন ২ ঘন্টা আগে