ঢাকা ১৭ আগষ্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯

পিকে হালদারসহ ছয় জন তিন দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ১৫ মে ২০২২ ১০:৩৭:৫৭ আপডেট: ১৫ মে ২০২২ ১২:৫৬:২৬
পিকে হালদারসহ ছয় জন তিন দিনের রিমান্ডে

ভারতের পশ্চিমবঙ্গে গ্রেপ্তার পি কে হালদারসহ ছয়জনকে তিন দিনের রিমান্ডে নিয়েছে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

ইডির একটি সূত্র থেকে জানানো হয়েছে, শনিবার (১৪ মে) দুপরে তাদেরকে কলকাতার ব্যাংকশাল আদালতের সিবিআই কোর্টে তোলা হয়। সেখানে ইডি তাদের তিনদিনের রিমান্ড আবেদন করলে আদালত ১৭ মে পর্যন্ত রিমান্ড আবেদন মঞ্জুর করেন। 

তবে ইডির অন্য আরেকটি সূত্র থেকে জানানো হয়েছে, ইডির পক্ষ থেকে প্রথমে অনলাইনে আদালতের কাছে আবেদন করা হয়। যেহেতু রোববার বিশেষ আদালত ছাড়া বাকি সব আদালতে সাপ্তাহিক ছুটি তাই আদালতের কাছে অগ্রিম আবদেন জানানো হয় এবং সেখানে তিনদিনের রিমান্ডের আবেদনও করা হয়েছে।

তবে ইডির অফিসিয়াল সাইটে কিংবা ইডি সরকারিভাবে শনিবার রাত পর্যন্ত পিকে হালদারের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেনি কিংবা কোনও ব্রিফিংও দেওয়নি।

এদিকে পিকে হালদারের কাছ থেকে আদৌ ভারতীয় পাসপোর্ট পাওয়া গিয়েছে কিনা সেটাও নিশ্চিত করেনি কোনও সূত্র। অশোকনগর এবং এর আশেপাশের এলাকায় ৪০ জনের সন্দেহভাজনের তালিকা তৈরি করে তাদের ওপর গোয়েন্দা নজরদারি শুরু করেছে বলে বিভিন্ন সূত্র থেকে নিশ্চিত করা হয়েছে।

প্রসঙ্গত, শনিবার দুপুরের পর কলকাতার অদূরে সল্টলেকের ইডির দফতরে বাংলাদেশের অর্থপাচার মামলায় গ্রেপ্তারি পরোায়ানাপ্রাপ্ত পি কে হালদার, তার স্ত্রী এবং ভাই সহ ছয়জনকে জেরা শুরু করেন। তখনই এই খবরটি প্রকাশ্যে আসে। 

গ্রেপ্তার হওয়া অন্য পাঁচজন হলেন, উত্তম মিত্র, স্বপন মিত্র, সঞ্জীব হালদার, প্রাণেশ হালদার ও তার স্ত্রী।

ভারতের অর্থ দূর্নীতি মামলার তদন্ত করে ইডি। বাংলাদেশ সরকারের দেওয়া তথ্য অনুযায়ী সম্প্রতি তারা অশোকনগর সহ বেশ কিছু এলাকায় তল্লাশি চালায়। গ্রেপ্তার করা হয় প্রায় সাড়ে ১০ হাজার কোটি টাকা নিয়ে পালিয়ে যাওয়া পি কে হালদার সহ তার পরিবারের ছয় সদস্যকে।


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১৫ দিন আগে