ঢাকা ১৬ মে ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮

আবারও পাঁচ দিনের রিমান্ডে হেফাজত নেতা মামুনুল হক

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৪ মে ২০২১ ১২:২৩:১১ আপডেট: ০৫ মে ২০২১ ১১:৫০:২৮

নাশকতার দুই মামলায় হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে আবারও পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে  পুলিশ। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে সিএমএম  আদালত আজ মামুনুলকে  আবার রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন। এর আগে মামুনুলকে সাত দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে আদালতে হাজির করে পুলিশ। আবারও তাঁকে পল্টন থানার দুই মামলায় মোট ১৭ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত তাঁকে এক মামলায় তিন দিন এবং আরেক মামলায় দুদিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন। পাশাপাশি মামুনুলকে আরো আটটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

এর আগে গত ২৬ এপ্রিল মতিঝিল ও পল্টন থানায় দায়ের করা নাশকতার দুই মামলায় মামুনুলের সাত দিনের রিমান্ড এবং ১৯ এপ্রিল মোহাম্মদপুর থানায় হত্যার উদ্দেশ্যে আঘাত করে গুরুতর জখম, চুরি মামলায় সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।মামুনুলের আইনজীবীর দাবি, ঘটণাস্থলে উপস্থিত না থেকেও জিজ্ঞাসাবাদের জন্য বারবার রিমান্ডে নেয়া অযৌক্তিক। 

এর আগের দুই দফা রিমান্ডে সরকার পতনের জন্য ২০১৩ সালের ৫ ই মের হেফাজতের তান্ডব, কওমি মাদ্রাসার শিক্ষার্থীদের সহিংসতায় ব্যবহার, চুক্তিভিত্তিক দুই নারীর সঙ্গে সম্পর্ক করাসহ সাম্প্রতিক সহিংসতার বিষয়ে চাঞ্চল্যকর তথ্যদেন মামুনুল হক। এদিকে আর তিন মামলায় ৪ দিনে রিমান্ডে পাঠানো হয় হেফাজতের আরেক নেতা জুনায়েদ আল হাবিবকে। গত ১৮ এপ্রিল মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে হেফাজতের এই শীর্ষ নেতাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। 







একাত্তর/এসএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন