ঢাকা ১৬ মে ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮

সাকিব-মুস্তাফিজকে দেশে ফিরতে হবে বিশেষ ব্যবস্থায়

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৪ মে ২০২১ ২০:২৫:৩০
সাকিব-মুস্তাফিজকে দেশে ফিরতে হবে বিশেষ ব্যবস্থায়

এবারের আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে যাওয়ায় আসরের সব বিদেশি ক্রিকেটার পরেছেন বিপদে। বাড়ি ফেরা নিয়ে সৃষ্টি হয়েছে অনিশ্চয়তা। তবে, আইপিএলের দলগুলো বলছে, এ ব্যাপারে তারা সহায়তা দেবেন।

এবারের আইপিএলে খেলছেন বাংলাদেশের দুই সেরা তারকা। অলরাউন্ডার সাকিব আল হাসানের ঠিকানা কলকাতা নাইট রাইডার্স। আর গতি তারকা মুস্তাফিজুর রহমান খেলছেন সানরাইজার্স হায়দারাবাদে।

২৩ মে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে ১৯ মে দেশে ফেরার কথা ছিল সাকিব-মোস্তাফিজদের। কিন্তু হঠাৎ করে আইপিএল বন্ধ হয়ে যাওয়ায় তারা কিভাবে ফিরতে পারেন, তা নিয়ে চলছে আলোচনা।

সর্বশেষ নির্দেশনা অনুযায়ী ভারত ফেরত ব্যক্তিদের ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। সেক্ষেত্রে ভারত থেকে সাকিব-মোস্তাফিজের ব্যাপারে কি হবে, তা জানতে সরকারের কাছে নির্দেশনা চেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

এই পরিস্থিতিতে বিসিবির প্রধান নির্বাহী  নিজাম উদ্দিন চৌধুরী সুজন জানিয়ে দিয়েছেন, সাকিব ও মুস্তাফিজের দেশে ফেরার বিষয়ে এই মুহূর্তে তাদের কিছু করার নেই। বিশেষ ব্যবস্থায় ফিরতে হবে তাদেরকে।

তিনি বলেন, “সাকিব-মুস্তাফিজের দেশা ফেরা নিয়ে তারা ভাবছেন। এই মুহূর্তে ফ্লাইট চালু নেই। ফলে বিশেষ ব্যবস্থা ছাড়া উপায় নেই। কথা মতো তাদের বোর্ডে সময়মতো রিপোর্ট করার কথা। এখন তাদেরকেই ঠিক করতে হবে কিভাবে তারা দেশে ফিরে আসবেন। তবে এটা নিশ্চিত, বিশেষ ব্যবস্থা ছাড়া তাদের ফেরা হবে না”।

তিনি জানান, সাকিব-মুস্তাফিজের কোন ধরণের সহায়তা দরকার হলে বোর্ড সেটা করবে। কিন্তু ফেরার ব্যবস্থা তাদের করতে হবে।

যতদূর জানা গেছে নিজ নিজ দলের সঙ্গে কথা বলে বিশেষ ফ্লাইটে দেশে ফেরার ব্যবস্থা করছেন সাকিব ও মুস্তাফিজ।  

এদিকে, আইপিএলে অংশ নেওয়া সবার নিরাপদ যাত্রা নিশ্চিত করতে সর্বোচ্চ চেষ্টা করার প্রতিশ্রুতি দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। 


একাত্তর/এমএইচএ


মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন