ঢাকা ৩০ নভেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮

জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ বিএনপির

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২১ ২০:১৭:১৭
জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ বিএনপির

জিয়াউর রহমানকে নিয়ে জাতীয় সংসদে দেওয়া প্রধানমন্ত্রীর বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি। শনিবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে দলের স্থায়ী কমিটির ভার্চুয়্যাল বৈঠকে এই প্রতিবাদ জানানো হয়।

রোববার (১৯ সেপ্টেম্বর) বিকেলে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সম্প্রতি, মুক্তিযুদ্ধ, ৭৫-এর পটপরিবর্তন, জিয়াউর রহমান এবং তার সমাধি সম্পর্কে যে লাগাতার মিথ্যাচার করে চলেছেন তার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয়েছে দলের স্থায়ী কমিটির সভায়।

তিনি বলেন, বিএনপির স্থায়ী কমিটি মনে করে, জনগণকে বিভ্রান্ত করবার লক্ষ্যে মিথ্যা তথ্য সংসদে উপস্থাপন করে তিনি মূলত জনগণের গণতান্ত্রিক অধিকার এবং গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনকে দৃষ্টির আড়ালে রাখার ষড়যন্ত্র করছেন। ইতিহাস বিকৃত করে জনগণকে প্রতারণা করা হচ্ছে। জিয়াউর রহমান বীর উত্তমের বিরুদ্ধে এ ধরনের বিকৃত অপপ্রচার স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে চক্রান্ত ছাড়া কিছু নয়। সভায় এ ধরনের নিকৃষ্ট মিথ্যাচার থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়।

মির্জা ফখরুল আরও বলেন, স্থায়ী কমিটির সভায় গত ১৪, ১৫ ও ১৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত বিএনপির কার্যনির্বাহী কমিটির ধারাবাহিক সভায় মতবিনিময়ে অংশ নেওয়া নেতৃবৃন্দকে ধন্যবাদ জানানো এবং অবশিষ্ট সদস্যদের সঙ্গে আগামী ২১, ২২ ও ২৩ সেপ্টেম্বর  মতবিনিময় সভার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিএনপির অংগ ও সহযোগী সংগঠনগুলোর কমিটি না হওয়ার বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কমিটি হচ্ছে না- এটা সঠিক নয়। বিভিন্ন পর্যায়ের কমিটির কাজ চলছে। অনেকগুলো কমিটি হয়েছে। বাকিগুলোর কাজ চলছে। তবে কোভিডের কারণে একটু সমস্যা হয়েছে।

খালেদা জিয়ার দণ্ড স্থগিত ও বিদেশে যাওয়ায় নিষেধাজ্ঞার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, দেশনেত্রী যখন বেশি অসুস্থ ছিলেন তখন তার পরিবারের পক্ষ থেকে বিদেশে নেওয়ার আবেদন করা হয়েছিল, কিন্তু সরকার সেটা দেয়নি। এতে আমরা আশ্চর্য হইনি। মূল বিষয় হলো সরকার দেশনেত্রী খালেদা জিয়াকে এতো বেশি ভয় পায় যে, তাকে কোনোমতে দেশের বাইরে যেতে দেওয়ার কথা ভাবতেই পারে না। সেজন্য চিকিৎসকরা যখন বলছে তার উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়া দরকার তখন দুর্ভাগ্যজনকভাবে সরকার সেই অনুমতি দেয়নি।


একাত্তর/এআর

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন