ঢাকা ০৭ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

'তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি এখন জাদুঘরে'

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৩ অক্টোবর ২০২১ ১৬:১৬:০৮ আপডেট: ০৩ অক্টোবর ২০২১ ১৭:৫৯:৩২
'তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি এখন জাদুঘরে'

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, উচ্চ আদালতের রায়ে তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি এখন জাদুঘরে। মিমাংসিত বিষয়ে নতুন করে বিতর্কের সুযোগ নেই। খবর বাসস। 

রোববার (৩ অক্টোবর) দুপুরে পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের ক্ষতিগ্রস্থদের মাঝে পুনর্বাসন সাইটসমূহে বরাদ্দকৃত প্লটের লিজ দলিল হস্তান্তর অনুষ্ঠানে তিনি একথা বলেন।

সেতুমন্ত্রী তার বক্তৃতায় বলেন, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে প্রধানমন্ত্রী প্রমাণ করেছেন বাঙ্গালী চোর না বীরের জাতি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আদালতের আদেশে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ২০১১ সালেই বিদায় নিয়েছে। এটা মিমাংসিত বিষয়। উচ্চ আদালতই তত্ত্বাবধায়ক সরকারকে যাদুঘরে পাঠিয়েছে।

আরও পড়ুন: 'ক্যাবল অপারেটররা আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখাচ্ছে'

ওবায়দুল কাদের বলেন, আমাদের দেশের গণতন্ত্র কিছুটা হলেও বিকাশ হয়েছে। এটা একটা ধীরগতির প্রক্রিয়া। রাতারাতি এর বিকাশ হওয়ার সুযোগ নেই। নিরপেক্ষ নির্বাচনের জন্য সার্চ কমিটির মাধ্যমে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করা হবে।

এসময় বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চান। কিন্তু, আপনাদের নেত্রী এক সময় বলেছিলেন, পাগল আর শিশু ছাড়া নিরপেক্ষ কেউ নেই।


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন