ঢাকা ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮

সৌদি আরবে ড্রোন হামলার নিন্দা জানিয়েছে বাংলাদেশ

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৩ অক্টোবর ২০২১ ১১:০১:৪৫ আপডেট: ১৩ অক্টোবর ২০২১ ১১:০৫:১৬
সৌদি আরবে ড্রোন হামলার নিন্দা জানিয়েছে বাংলাদেশ

সৌদি আরবের দক্ষিণাঞ্চলের জাজান শহরে বাদশাহ আবদুল্লাহ বিমানবন্দরে ড্রোন হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশে। ওই ঘটনায় তিন বাংলাদেশিসহ অন্তত ১০ জন আহত হয়েছে। 

মঙ্গলবার (১২ অক্টোবর) বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, 'এ ধরনের হামলা আর্ন্তর্জাতিক মানবাধিকার আইনের সুস্পষ্ট লংঘন, নৈতিক মূল্যবোধ বিবর্জিত ও সম্পূর্ণ অগ্রহণযোগ্য।'

বিবৃতিতে আরও বলা হয়, বাংলাদেশ সৌদি আরবের ওপর হুতি মিলিশিয়াদের ক্রমবর্ধমান হামলায় গভীর উদ্বেগ প্রকাশ করছে। এ ধরনের হামলা, চলমান শান্তি প্রচেষ্টাকে ব্যহত করবে। ইয়েমেন সংঘাতের একটি শান্তিপূর্ণ সমাধানের আহ্বান জানিয়ে ঢাকা সৌদি আরব ও তার ভ্রাতৃপ্রতীম জনগণের সাথে সংহতি প্রকাশ করে এ ধরনের দায়িত্বহীন কর্মকাণ্ডের নিন্দা জানাচ্ছে।

হুতি মিলিশিয়াদের সর্বশেষ হামলায় আহত বাংলাদেশী নাগরিকদের দেখাশোনা ও প্রয়োজনীয় সহায়তা দিতে রিয়াদে অবস্থিত বাংলাদেশী দূতাবাসকে নির্দেশ দেওয়া হয়েছে। খবর বাসসের। 

এর আগে সৌদি আরবের স্থানীয় সময় শুক্রবার (৮ অক্টোবর) সন্ধ্যায় বাদশাহ আবদুল্লাহ বিমানবন্দরে ড্রোন হামলা চালানো হয়। হামলায় তিন বাংলাদেশি ছাড়াও আহত হয়েছেন সুদানের একজন এবং ছয়জন সৌদি নাগরিক। 

আরও পড়ুন: নেপালে বাস দুর্ঘটনায় নিহত ২৮

প্রতিবেশী দেশ ইয়েমেনের ওপর সৌদি জোটের ক্রমাগত বিমান হামলা ও নানা নিষেধাজ্ঞার ঘটনাকে কেন্দ্র করে সৌদির বিভিন্ন স্থানে ড্রোন ও রকেট হামলা চালানো হচ্ছে। ২০১৫ সাল থেকে ইয়েমেনে সরকার ও ইরান সমর্থিত হুতি বিদ্রোহীদের মধ্যে লড়াই চলে আসছে। 


একাত্তর/আরবিএস    

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন