ঢাকা ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮

রোনালদোর হ্যাটট্রিকে লুক্সেমবার্গকে হারালো পর্তুগাল

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৩ অক্টোবর ২০২১ ১১:২৭:১৪
রোনালদোর হ্যাটট্রিকে লুক্সেমবার্গকে হারালো পর্তুগাল

রোনালদোর হ্যাটট্রিকে লুক্সেমবার্গকে উড়িয়ে দিল পর্তুগাল। বিশ্বকাপ বাছাইয়ে ইউরোপ অঞ্চলে লুক্সেমবার্গকে ৫-০ গোলে হারালো পর্তুগিজরা। এদিকে, হতাশ করেছে ইংল্যান্ড। হাঙ্গেরির বিপক্ষে সাউথগেট বাহিনী ১-১ গোলে ড্র করেছে।

ঘরের মাঠে শুরুতেই পেনাল্টি পায় পর্তুগাল। অষ্টম মিনিটেই রোনালদোর সফল স্পট কিকে এগিয়ে যায় স্বাগতিকরা। মিনিট খানেক পর ডি-বক্সে রোনালদোকে ফাউল করেন লুক্সেমবার্গ গোলরক্ষক এন্থনি মরিস। আবারও পেনাল্টি থেকে বল জালে পাঠান রোনালদো। কিন্তু তিনি শট নেওয়ার আগেই পেপে ডি-বক্সে ঢুকে যাওয়ায় গোল দেননি রেফারি। 

তবে দ্বিতীয় দফ চেষ্টায় রোনালদোকে আটকাতে পারেননি লুক্সেমবার্গের গোলরক্ষক। সিআর সেভেনের গোলে দুই গোলের লিড নেয় সান্তোসের দল। দুই গোলের রেশ না কাটতেই লুক্সেমবার্গের জালে আবারো পর্তুগিজদের অ্যাটাক। এবারে স্কোরার ব্রুনো ফার্নানদেজ।

আরও পড়ুন: বাঁচা-মরার লড়াইয়ে নেপালের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

দ্বিতীয়ার্ধে ৪-০ এর ব্যবধান বাড়ান পালিনহা। শেষ সময়ে আরো একটা গোল করে হ্যাট্রটিক পূর্ণ করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। দেশের হয়ে দশম হ্যাটট্রিক গড়ে আন্তর্জাতিক ফুটবলে এটি তার ১১৫ নম্বর গোল।

এই জয়ে ইউরোপীয় অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ‘এ’ গ্রুপে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে পর্তুগাল। এক ম্যাচ বেশি খেলে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সার্বিয়া। আজারবাইজানকে ৩-১ গোলে হারানো দলটি তাদের শেষ ম্যাচ খেলবে পর্তুগালের বিপক্ষে।


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন