ঢাকা ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮

লঙ্কানদের বিপক্ষে হার দিয়ে শুরু টাইগারদের বিশ্বকাপ প্রস্তুতি

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৩ অক্টোবর ২০২১ ১১:৩৪:৩০ আপডেট: ১৩ অক্টোবর ২০২১ ১১:৪৩:৩২
লঙ্কানদের বিপক্ষে হার দিয়ে শুরু টাইগারদের বিশ্বকাপ প্রস্তুতি

আবুধাবিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হেরে গেছে বাংলাদেশ। এ ম্যাচে ৪ উইকেটের পরাজয়ের মধ্যে দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি পর্ব শুরু হলো টাইগারদের।

মঙ্গলবার (১২ অক্টোবর) শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। 

ইনজুরির কারণে দলে ছিলেন না মাহমুদউল্লাহ রিয়াদ। আর বিশ্রামে থাকার কারণে খেলেননি মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

ম্যাচের শুরুতে লিটন দাস ও নাঈম শেখের উইকেট হারায় বাংলাদেশ। দুশমন্থ চামিরার বলে আউট হয়ে মাত্র ১৬ রান নিয়ে মাঠ ছাড়েন লিটন। তাকে অনুসরণ করে নাঈম সাজঘরের পথ ধরেন ব্যক্তিগত ১১ রানে। এ উইকেট তুলে নেন মাহিষ থিকশানা। 

পরে বাংলাদেশের হাল ধরতে পারেনি অভিজ্ঞ মুশফিকুর রহিমও। তবে শেষদিকে সৌম্য সরকার, সোহানদের ব্যাটে চড়ে ৭ উইকেটে ১৪৬ রান করে বাংলাদেশ। 

এদিকে ব্যাটিংয়ে নেমে শুরুতেই চাপে পড়েন লঙ্কানরা। মাত্র ৭৫ রানে ৬ উইকেট হারিয়ে বসে টিম লঙ্কা। কিন্তু শেষ পর্যন্ত এক ওভার হাতে রেখেই ৪ উইকেটে জয় তুলে নেয় শ্রীলঙ্কা।

বৃহস্পতিবার আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। আইসিসি ইভেন্টের ম্যাচ হলেও প্রস্তুতি ম্যাচগুলো টিভিতে দেখা যাবে না। কোনো প্রতিষ্ঠান প্রোডাকশন না করায় ম্যাচগুলো দেখানোর সুযোগ নেই। 

আরও পড়ুন: সৌদি আরবে ড্রোন হামলার নিন্দা জানিয়েছে বাংলাদেশ

বাছাইপর্ব উতরাতে পারলে পরের ধাপে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে থাকছে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউ জিল্যান্ড এবং বাছাইপর্ব পার করা আরও একটি দল। 

২৫ অক্টোবর শারজাহতে বাংলাদেশ আফগানিস্তান ম্যাচ। ২৭ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ গ্রুপ ‘এ’-র রানার্সআপ দল। ৩ নভেম্বর দুবাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ নিউ জিল্যান্ড। ৫ ও ৭ নভেম্বর বাংলাদেশ খেলবে ভারত ও পাকিস্তানের বিপক্ষে। ম্যাচগুলো হবে দুবাই ও শারজাতে।


একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন