ঢাকা ৩০ নভেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮

'যেকোনো দুর্যোগে মানুষের পাশে আছে সরকার'

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ১৩ অক্টোবর ২০২১ ১৩:৩০:৪১
'যেকোনো দুর্যোগে মানুষের পাশে আছে সরকার'

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সব সময় দুর্যোগে মানুষের পাশে দাঁড়ায় আওয়ামী লীগ সরকার। করোনাসহ অন্য কোনো দুর্যোগে মানুষের পাশে দেখা যায়নি বিএনপিকে। বরং তারা রাজনৈতিক কর্মসূচির নামে মানুষের জীবনে দুর্যোগে বয়ে এনেছিলো। 

বুধবার (১৩ অক্টোবর) আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস এবং ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি বা সিপিপি এর ৫০ বছর পদার্পণ উদযাপনের উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। গণভবন থেকে ওসমানী স্মৃতি মিলনায়তনের সাথে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হন প্রধানমন্ত্রী। স্বেচ্ছাসেবক সংগঠক ও কয়েকজন স্বেচ্ছাসেবককে আজীবন সম্মাননা দেওয়া দেয়া হয় অনুষ্ঠানে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, ঘূর্ণিঝড় ও বন্যার মতো প্রাকৃতিক দুর্যোগ বাংলাদেশে প্রতিবছরই দেখা দেয়। তাই এসব দুর্যোগের সাথে খাপ খাইয়ে চলতে হবে। মানুষ ও সম্পদের যেন ক্ষতি কম হয় সেজন্য সচেতনতা গড়তে কাজ করছে সরকার। 

আরও পড়ুন: সৌদি আরবে ড্রোন হামলার নিন্দা জানিয়েছে বাংলাদেশ

তিনি অভিযোগ করেন, বিএনপি সরকার এসব বিষয়ে সব সময়ই উদাসীন ছিলো। তাই '৯১ সালের ঘূর্ণিঝড়ে বহু মানুষ প্রাণ হারিয়েছিলো। 

তিনি বলেন, দল হিসেবেও বিএনপি দেশের মানুষের জন্য দুর্যোগ তৈরি করে। আগুন দিয়ে মানুষ ও সম্পদ ধ্বংস করে। তবে সরকার তাদের বিষয়েও সর্তক আছে বলে জানান তিনি। 

শেখ হাসিনা জানান, পাঁচ কোটি ৬০ লাখ ডোজ করোনার টিকা দেয়া হয়েছে। ৮০ ভাগ মানুষকে টিকার আওতায় আনা হবে বলে জানান প্রধানমন্ত্রী।


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন