ঢাকা ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮

বাংলাদেশে খালেদা জিয়ার চিকিৎসা সম্ভব নয়: ফখরুল

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ১৩ অক্টোবর ২০২১ ১৫:১২:২৮ আপডেট: ১৩ অক্টোবর ২০২১ ১৫:১৩:২২
 বাংলাদেশে খালেদা জিয়ার চিকিৎসা সম্ভব নয়: ফখরুল

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিভিন্ন শারীরিক জটিলতা রয়েছে। তিনি যেসব রোগে আক্রান্ত এ দেশে সে চিকিৎসা হবে না। খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়া ছাড়া কোনো উপায় নেই বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

বুধবার (১৩ অক্টোবর) বিএনপির ভাইস চেয়ারম্যান প্রয়াত আফসার আহমেদ সিদ্দিকীর ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে জিআরইউ মিলনায়তনে আয়োজিত সভায় এ মন্তব্য করেন তিনি।

খালেদা জিয়ার চিকিৎসায় গাফলতির অভিযোগ তুলে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে জেলে রেখে কোনো চিকিৎসা দেওয়া হয়নি বলেই তাকে আবার হাসপাতালে নিতে হয়েছে।

তিনি আরও বলেন, খালেদা জিয়া যেসব রোগে আক্রান্ত এ দেশে সে চিকিৎসা হবে না। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়া ছাড়া কোনো উপায় নেই। তিনি তো কোনো দয়া চাচ্ছেন না। জামিন তার অধিকার। এই ধরনের মামলায় সবাই জামিন পেয়েছেন কিন্তু খালেদা জিয়া জামিন পাচ্ছেন না।  

এর আগে মঙ্গলবার (১২ অক্টোবর) বিকেল ৪টা ৪ মিনিটে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

আরও পড়ুন: আদালতের ঐতিহাসিক রায়ে কারাগার থেকে বাড়ি ফিরলো ৭০ শিশু

এ প্রসঙ্গে খালেদা জিয়ার চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, বেশ কিছুদিন ধরেই অসুস্থ বোধ করছেন বিএনপি চেয়ারপারসন। শরীরে তাপমাত্রাও আছে কিছুটা। সেজন্য মেডিকেল টিমের চেকআপের জন্য ম্যাডামকে বিকেল বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। 

এ বছরের ২৭ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। এর ছয়দিন পর তিনি শ্বাসকষ্ট অনুভব করলে সিসিইউতে স্থানান্তর করা হয় তাকে। পরে অবস্থার উন্নতি হলে গত ১৯ জুন তাকে বাসায় নিয়ে চিকিৎসা দেওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা।


একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন