ঢাকা ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮

বাঁচা–মরার লড়াইয়ে এগিয়ে বাংলাদেশ

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৩ অক্টোবর ২০২১ ১৮:১২:২৬ আপডেট: ১৪ অক্টোবর ২০২১ ১০:১১:৫০
বাঁচা–মরার লড়াইয়ে এগিয়ে বাংলাদেশ

সাফ চ্যাম্পিয়নশিপে নেপালের বিপক্ষে বাঁচা–মরার লড়াইয়ে ১–০ গোলে এগিয়ে বাংলাদেশ। ম্যাচের ৯ মিনিটে জামাল ভূঁইয়ার ফ্রিকিকে মাথা ছুঁইয়ে গোলে করেন সুমন রেজা। ফাইনালে খেলতে হলে এ ম্যাচ জিততেই হবে বাংলাদেশকে।

সাফ চ্যাম্পিয়নশিপে ফাইনালে যেতে হলে বুধবার (১৩ অক্টোবর) নেপালের বিপক্ষে জিততেই হবে বাংলাদেশকে। আগের ম্যাচ থেকে (মালদ্বীপের বিপক্ষে) দলটিতে পরিবর্তন এসেছে চারটি।

মালদ্বীপের বিপক্ষে শুরু থেকে খেলেছেন রহমত মিয়া, সোহেল রানা, মতিন মিয়া ও ইয়াসিন আরাফাত। আজ একাদশে কাউকেই রাখেননি ব্রুজন। আগের ম্যাচে সাসপেনশনের কারণে খেলতে পারেননি উইঙ্গার রাকিব হোসেন ও ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ। আজ শুরু থেকে রয়েছেন এই দুই নির্ভরযোগ্য ফুটবলার। তবে ভারতের বিপক্ষে লক্ষ্যভেদ করা ইয়াসিন আরাফাত কার্ড সমস্যার কারণে গ্যালারিতে থাকছেন।

মিডফিল্ডার সোহেল রানাকেও একাদশে দেখা যায়নি। প্রথমবারের মতো মালদ্বীপে অনুষ্ঠেয় সাফে খেলছেন ডিফেন্ডার টুটুল হোসেন বাদশা। এছাড়া স্ট্রাইকার সুমন রেজাও খেলছেন।

ম্যাচের শুরু থেকে নিয়ন্ত্রিত ফুটবল খেলছে বাংলাদেশ। তবে ম্যাচের প্রথম দুই মিনিটেই হলুদ কার্ড দেখেন বাংলাদেশের ডিফেন্ডার তপু বর্মন। ১৬ মিনিটে সমতায় আসার সুযোগ পেয়েছিল নেপাল। কিন্তু এই সুযোগ কাজে লাগাতে পারলেন না নেপালের রোহিত চাঁদ।

ম্যাচের ২২ মিনিটে দারুণ সুযোগ নষ্ট করলো বাংলাদেশ। নেপালের রাজবংশীকে ফাঁকি দিয়ে নেপালের বক্সে ঢুকে পড়েন গোল স্কোরার সুমন রেজা। সেই সময় সুমনের পাসের অপেক্ষায় বক্সে ছিলেন ইব্রাহিমও। কিন্তু নিজেই শট নিতে গিয়ে এবার লক্ষ্যভেদ করতে পারলেন না সুমন।

বাংলাদেশ একাদশ: আনিসুর রহমান জিকো, টুটুল হোসেন বাদশা, কাজী তারিক রায়হান, তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ, জামাল ভূঁইয়া, মোহাম্মদ ইব্রাহিম, বিপলু আহমেদ, রাকিব হোসেন, সাদ উদ্দিন ও সুমন রেজা।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন