ঢাকা ০৭ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

'১৯৭১ সালে আওয়ামী লীগ পাকিস্তান ও ভারতে পালিয়েছিল'

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ১৪ অক্টোবর ২০২১ ১২:৩৪:৪১ আপডেট: ১৪ অক্টোবর ২০২১ ১২:৪৭:১৪
'১৯৭১ সালে আওয়ামী লীগ পাকিস্তান ও ভারতে পালিয়েছিল'

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জিয়াউর রহমানকে যারা অস্বীকার করে তারা মুক্তিযুদ্ধকেই অস্বীকার করে। ১৯৭১ সালে আওয়ামী লীগ পাকিস্তান এবং ভারতে পালিয়ে গিয়েছিল। কিন্তু বিএনপি কখনও পালায়নি আর পালাবেও না। 

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাজধানীর ডিআরইউ মিলনায়তনে সমবায় দলের প্রতিষ্ঠাবাষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে একথা বলেন তিনি। 

মির্জা ফখরুল আরও বলেন, আওয়ামী লীগ ১৯৭২ থেকে '৭৫ পর্যন্ত লুটপাট করেছে। এমনকি শিশুদের জন্য জাতিসংঘের দেয়া দুধ পর্যন্ত কালোবাজারে বিক্রি করেছে। শেষ চেষ্টা হিসেবে বাকশাল তৈরি করার পর দেশে দুর্ভিক্ষ তৈরি করেছিলো আওয়ামী লীগ। 

দেশের উন্নয়নে জিয়াউর রহমানের অবদানের কথা উল্লেখ করে তিনি বলেন, জিয়াউর রহমান দেশের মানুষের উন্নয়ন করেছেন। এমন কোন খাত নেই যেখানে তিনি উন্নয়ন করেননি। 

আরও পড়ুন: 'তারেক জিয়া দেশের বাইরে থেকে সামাজিক মাধ্যমে মিথ্যাচার করছে'

তিনি বলেন, আওয়ামী লীগ প্রতিনিয়ত দুঃস্বপ্ন দেখে, এই বুঝি বিএনপি ক্ষমতায় এলো। এই সরকার দশ দফায় বিদ্যুতের দাম বাড়িয়েছে। গণতন্ত্র ও নির্বাচনের সংকট থেকে জনগণের মত ভিন্ন দিকে নিতে দুর্গাপূজা নিয়ে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করেছে। 

তিনি দাবি করেন, নিরপেক্ষ সরকার ছাড়া নিরপেক্ষ নির্বাচন হতে পারে না। 

বেগম জিয়ার চিকিৎসা প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, বেগম জিয়া ১৯৭১ সাল থেকে নির্যাতন সইছেন। মেডিক্যাল বোর্ড তার চিকিৎসা নিয়ে চিন্তিত। চিকিৎসার উদ্দেশ্যে বিদেশে নেয়ার জন্য তার নিঃশর্ত মুক্তি দাবি করেন ফখরুল। 


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন