ঢাকা ০৭ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে সরকার ব্যর্থ: রিজভী

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ১৮ অক্টোবর ২০২১ ১৪:০২:২৩ আপডেট: ১৮ অক্টোবর ২০২১ ১৪:১৫:২৬
সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে সরকার ব্যর্থ: রিজভী

দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা দিতে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে জিয়াউর রহমান ফাউন্ডেশনের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়ার মাজারে ফুল দেওয়ার পর তিনি সাংবাদিকদের একথা জানান।

রিজভী বলেন, দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে যখন মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে তখন বাস্তবতা থেকে চোখ সরাতে কুমিল্লাসহ সারাদেশের পূজামণ্ডপে সরকারের প্ররোচনায় হামলা, লুটপাট ও হত্যাকাণ্ডের মতো ঘটনা ঘটানো হয়েছে।

জনগণের দৃষ্টিকে অন্যদিকে প্রবাহিত করার জন্য এমন কোনো অমানবিক কাজ নেই যা এই সরকার করছে না বলেও মন্তব্য করেন বিএনপি মুখপাত্র।

তিনি আরো বলেন, আজকে মানুষের নিরাপত্তা নেই। সংখ্যালঘুরা নিরাপদ জীবন-যাপন করতে পারছে না। উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে তারা জীবন-যাপন করছেন।

রিজভী ক্ষোভের সঙ্গে জানান, সরকারের মন্ত্রীরা একের পর এক আজেবাজে কথা বলে, মিথ্যাচার করে সমাজের মধ্যে বিভেদ-বিভাজন সৃষ্টি করছে।

আরও পড়ুন: সাম্প্রদায়িক সহিংসতা নিয়ে কবি-সাহিত্যিকদের উদ্বেগ ও প্রস্তাব

তিনি আরো অভিযোগ করেন, ‘আজকে যারা সরকারের আইনশৃঙ্খলা বাহিনী, গোয়েন্দা বিভাগ; তারা বিএনপি নেতাকর্মীরা পাতালে থাকলেও তাদের খুঁজে বের করে মামলা দিয়ে কারাগারে পাঠাচ্ছে। আর কুমিল্লা, হাজীগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে এত বড় একটা ঘটনা ঘটে গেল, সরকারের গোয়েন্দা সংস্থা কিছুই বলতে পারল না।’


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন