ঢাকা ০৮ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮

খালের ওপর ময়লা ফেললে সঙ্গে সঙ্গেই শাস্তি: আতিক

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ২৩ অক্টোবর ২০২১ ১৪:২২:১২ আপডেট: ২৩ অক্টোবর ২০২১ ১৪:২৫:০৮
খালের ওপর ময়লা ফেললে সঙ্গে সঙ্গেই শাস্তি: আতিক

রাজধানীতে শীত জেকে বসার আগেই খালের পানি পরিস্কারে তোড়জোড় শুরু করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। মেয়র আতিকুল ইসলাম বলেছেন, খালের ওপর ময়লা ফেলা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে সংশ্লিষ্টদের বিরুদ্ধে। 

শনিবার (২৩ অক্টোবর) সকালে, রাজধানীর মোহাম্মদপুরে রামচন্দ্রপুর খালর পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান দেখতে গিয়ে তিনি এই হুঁশিয়ারি দেন। 

মেয়র আতিক বলেন, এখন থেকে কেউ খালের মধ্যে ময়লা-আবর্জনা ফেললে সিসিটিভির মাধ্যমে শনাক্ত করা হবে। তাদের বিরুদ্ধে জেল-জরিমানা প্রয়োজনে কারাদণ্ড দেওয়া হবে। 

তিনি জানান, এরইমধ্যে যে সব খাল উদ্ধার করা হয়েছে, সেগুলের দুই পাশে সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। এরইমধ্যে সার্বক্ষণিক নজরদারি শুরু হয়েছে।

উত্তরের মেয়র আরো জানান, আগামী মাসের মধ্যে আরো কিছু খাল পুনরুদ্ধার করে সীমান পিলার নির্মাণের জন্য বাংলাদেশে সেনাবাহিনীর সাথে চুক্তি করবে সিটি কর্পোরেশন। এজন্য চলতি বছর ২০ কোটি বরাদ্দ করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। 

আরও পড়ুন: সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে শাহবাগে গণ-অবস্থান

মেয়র জানান, সিটি কর্পোরেশন খাল পরিষ্কার করবে বটে কিন্তু সেই খাল পরিষ্কার রাখার দায়িত্ব নিতে হবে সংশ্লিষ্ট এলাকার মানুষকেই। খাল নোংরাকারী আর দখলকারী উভয়কেই ধরা হবে।

তিনি বলেন, আমরা যদি সিসিটিভিতে দেখি কেউ রাস্তায় এসে ময়লা ফেলে গেছে বা খালে আবর্জনা ফেলছে সঙ্গে সঙ্গেই তাদের ধরা হবে। কেউ ছাড় পাবে না। তাদেরকে গ্রেপ্তার করে জেল, জরিমানা বা যে সাজাই দেওয়া হবে তাই বাস্তবায়ন করা হবে। 


একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন