ঢাকা ০৮ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮

পীরগঞ্জকাণ্ডে নাটের গুরু সৈকত, রবিউল উসকানিদাতা

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ২৩ অক্টোবর ২০২১ ১৫:০৫:৫৩ আপডেট: ২৩ অক্টোবর ২০২১ ২১:১০:১২
পীরগঞ্জকাণ্ডে নাটের গুরু সৈকত, রবিউল উসকানিদাতা

রংপুরের পীরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলা ও আগুনের ঘটনার অন্যতম হোতা সৈকত মণ্ডল ও তার সহযোগী রবিউল ইসলামকে টঙ্গী থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব। 

শুক্রবার (২২ অক্টোবর) রাতে বিশেষ অভিযান চালিয়ে, টঙ্গী এলাকা থেকে সৈকত মণ্ডল (২৪) ও তার সহযোগী রবিউল ইসলামকে গ্রেপ্তার করা হয়। 

শনিবার (২৩ অক্টোবর) সকালে, রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং-এর পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি জানান, সৈকত মণ্ডল রংপুরে একটি কলেজের স্নাতকে পড়ছে। সে তার ফেসবুকে সব সময় ধর্মীয় ইস্যুতে উসকানিমুলক বক্তব্য দিতো। 

কুমিল্লার ঘটনার পরও সে নানা ধরনের মিথ্যা তথ্য প্রচার করতে থাকে। আর রবিউল ইসলাম সৈকত মণ্ডলের কথা অনুযায়ী মাইকে প্রচার চালিয়ে মানুষকে উত্তেজিত করতে থাকে।

এই দু'জনকে রংপুরের হামলার ঘটনার অন্যতম হোতা হিসেবে চিহ্নিত করেছে র‍্যাব। সাম্প্রতিক হামলার ঘটনায় এখন পর্যন্ত দেশের বিভিন্ন জায়গা থেক ৩২ জনকে আটক করা হয়েছে।

আরও পড়ুন: সাতদিনের রিমান্ডে ইকবালসহ চারজন, মণ্ডপে কোরআন রাখার দায় স্বীকার

আর, রবিউল হামলা ও আগুন ঘটনায় অন্যতম উসকানিদাতা হিসাবে চিহ্নিত করে র‍্যাব জানায়, ঘটনার আগে রবিউল মাইকিং করে উসকানিমূলক ও মিথ্যাচার করে গ্রামবাসীকে উত্তেজিত করে তোলে ও হামলায় অংশ নিতে জড়ো হতে বলে। 

অতঃপর সে মাইকিংয়ের দায়িত্ব তার আস্থাভাজনকে বুঝিয়ে দিয়ে নিজে সশরীরে হামলায় অংশ নিয়েছে এবং নির্দেশনাও দিয়েছে। 

উল্লেখ্য, ফেসবুক পোস্টকে কেন্দ্র করে গত রোববার (১৭ অক্টোবর) রাত ১০টার দিকে পীরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের মাঝিপাড়া, বটতলা ও হাতীবান্ধা জেলে পল্লীতে বাড়ি-ঘরে আগুন দেওয়ার ঘটনা ঘটে।


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন