ঢাকা ০৮ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮

জনগণের পকেট কেটে টাকা বিদেশে পাচার হচ্ছে: ফখরুল

শফিক আহমেদ, একাত্তর
প্রকাশ: ২৩ অক্টোবর ২০২১ ১৮:৫২:৫৭ আপডেট: ২৩ অক্টোবর ২০২১ ২১:৫৬:২৭
জনগণের পকেট কেটে টাকা বিদেশে পাচার হচ্ছে: ফখরুল

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করতে ব্যর্থতার দায় স্বীকার করে সরকারকে পদত্যাগ করার দাবি জানিয়েছে বিএনপি।

বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেন, নিত্য পণ্যের দাম বাড়িয়ে এক দিকে যেমন জনগণের পকেট কেটে বিদেশে টাকা পাচার করা হচ্ছে, অন্যদিকে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে ক্ষমতা টিকিয়ে রাখতে চাইছে ক্ষমতাসীন সরকার।

নিত্য পণ্যের দাম বাড়ার প্রতিবাদে শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি ও সমাবেশের আয়োজন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। এতে অংশ নেন হাজারও নেতাকর্মী। তাদের ভিড়ে পল্টন ও আশপাশের সড়কে তৈরি হয় তীব্র যানজট।

চাল, ডাল, তেল, লবন, চিনি, পেয়াজসহ সব রকম নিত্যপণ্যের দাম বাড়ার পেছনে ক্ষমতাসীন সরকারের কারসাজিকেই দায়ী করেন করেন বিএনপির নেতারা।

সমাবেশে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ খেতে পারলেই হলো। তারা খাবে, পেট মোটা করবে, শরীর মোটা করবে আর দুর্নীতি করে বিদেশে টাকা পাচার করে বিদেশে বাড়ি করবে।

সরকার নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম কমাতে ব্যর্থ হয়েছে অভিযোগ করে বিএনপি মহাসচিব আরো বলেন, মানুষ কী খাবে তার দিকে সরকারের কোনো খেয়াল নেই। তিনি বলেন, তারা দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুণ্ণ রাখতেও ব্যর্থ হয়েছে। আজকে পুলিশ দিয়ে পূজামণ্ডপে কোন নিরাপত্তার ব্যবস্থা করা হয় না।

সরকারের মদতেই আজকে সাম্প্রদায়িকতা সৃষ্টি করা হচ্ছে। মানুষের নিত্য পণ্যের সমস্যা থেকে দৃষ্টি ভিন্নখাতে নিতে এসব করা হচ্ছে। মানুষ এখন ঘুরে দাঁড়িয়েছে। তারা তাদের অধিকার চায়, ভোটের অধিকার চায়, দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি চায়।

সমাবেশ বিএনপি নেতারা বলেন আওয়ামীলীগকে ক্ষমতা থেকে বিদায় করা ছাড়া গণতন্ত্র ও জবাবহিদিতামূলক জনগণের সরকার প্রতিষ্ঠা করা সম্ভব নয়।

আরও পড়ুন: ‘প্রতিবেশী দেশ থেকে ক্লিন এনার্জি আমদানির উদ্যোগ নেয়া হবে’

এদিকে, জাতীয় প্রেসক্লাবে রাজনীতিবিদ অলি আহাদের নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় অংশ নিয়ে মির্জা ফখরুল বলেন, একটি অদৃশ্য শক্তি দেশের সবকিছু নিয়ন্ত্রণ করতে চায়। ধর্ম থেকে শুরু করে বিভাজন এতো বেশি যে, মানুষ আওয়ামী লীগকে এখন বিচ্ছিন্নভাবে দেখছে।

এই অবস্থায় সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, ‘আসুন না আমরা একসাথে হয়ে মুক্তিযুদ্ধে আমাদের আশা-আকাঙ্ক্ষার যে স্বপ্নগুলো ছিলো সেগুলোকে আবার ফিরিয়ে আনার জন্য একটা লড়াই করি, সংগ্রাম করি।’

একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন