ঢাকা ০৮ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮

ভারত হারলেও অন্যরকম জয় কোহলি ও ধোনির

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৫ অক্টোবর ২০২১ ২১:০২:২৯ আপডেট: ২৫ অক্টোবর ২০২১ ২১:১৯:০৯
ভারত হারলেও অন্যরকম জয় কোহলি ও ধোনির

টি-টোয়েন্টি বিশ্বকাপে চিরশত্রু পাকিস্তানের বিপক্ষে হারের পরও বিশ্বজুড়ে ক্রিকেটপ্রেমীদের মন জয় করেছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও সাবেক দলপতি মহেন্দ্র সিং ধোনি।

আবুধাবিতে রেকর্ড ১০ উইকেটে হারের পর কোহলি ও ধোনির আচরণ ক্রিকেট মহলে প্রসংশিত হচ্ছে। ভাইরাল হয়েছে তাদের সেই সব মুহূর্তের ছবিও। 

ম্যাচ শেষে হবার পরপরই ১৫২ রানের অপরাজেয় জুটি উপহার দেওয়া পাকিস্তানের দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজমকে অভিনন্দন জানান কোহলি। 

শুধু তাই নয় পাকিস্তানের এই দুই ব্যাটারের সঙ্গে কিছু সময়ের জন্য আলাপচারিতায় মেতে উঠেন ভারতের সেনাপতি। যাকে ক্রিকেটের স্পিরিট হিসাবেই দেখছে সবাই। 


একইভাবে দেখা গেছে এবার ভারতীয় দলে বিশেষ পরামর্শক হিসেবে আমিরাতে আসা সাবেক বিশ্বজয়ী অধিনায়ক ধোনিকেও পাকিস্তানের খেলোয়াড়দের সঙ্গে আলাপে মেতে উঠতে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সামাজিক মাধ্যমে রিজওয়ান-বাবরের সাথে কোহলির কথোপকথনের একটি ছবি শেয়ার করে ক্যাপশন দিয়েছে 'স্পিরিট অব ক্রিকেট'। 

অন্যদিকে, ধোনির ছবি রীতিমতো ভাইরাল হয়েছে। বিশেষ করে তাকে প্রসংশায় ভাসিয়েছেন তার লাখো কোটি ভক্তরা। প্রশংসা এসেছে পাকিস্তানের ক্রিকেট প্রেমীদের কাছ থেকেও।


উল্লেখ্য, রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে ১৫২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১৭.৫ ওভারে বিনা উইকেটে ১৫২ রানের লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। ওপেনার মোহাম্মদ রিজওয়ান এবং বাবর আজম যথাক্রমে ৭৯ ও ৬৮ রানে অপরাজিত ছিলেন।  

এর আগে, ভারত ২০ ওভারে সাত উইকেটে সংগ্রহ করে ১৫১ রান। পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদির বিধ্বংসী বোলিংয়ে ভারতের ব্যাটিং পথ হারায়। দলপতি কোহলি অর্ধশতকের একটি ইনিংস খেললেও তা বড় স্কোর এনে দিতে পারেনি। 



একাত্তর/আরএইচ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন