ঢাকা ০৭ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

আইএসআই যোগসাজশ নিয়ে ভারতে ভয়াবহ দাবি

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৫ অক্টোবর ২০২১ ২১:৪৪:২০ আপডেট: ২৫ অক্টোবর ২০২১ ২১:৪৮:২৮
আইএসআই যোগসাজশ নিয়ে ভারতে ভয়াবহ দাবি

পাকিস্তানি সাংবাদিক আরুসা আলমের বিরুদ্ধে গোয়েন্দা সংস্থা আইএসআই-এর সাথে যোগসাজশের অভিযোগ তুলেছেন পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী সুখজিন্দার রান্ধাওয়াহ। এ নিয়ে তদন্ত করার হুমকিও দিয়েছেন তিনি। 

এ অভিযোগের মাধ্যমে পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের দিকেও অভিযোগের আঙুল তুললেন সুখজিন্দার রান্ধাওয়াহ। আরুসা আলমের সাথে দীর্ঘদিনের বন্ধুত্ব রয়েছে সাবেক মুখ্যমন্ত্রীর। 

সম্প্রতি এনডিটিভির সাথে এক সাক্ষাৎকারে সুখজিন্দার রান্ধাওয়াহ বলেন, পাকিস্তানি সামরিক কর্মকর্তাদের সাথে আরুসা আলমের বেশ কিছু ছবি ও ভিডিও প্রকাশিত হওয়ার পর আইএসআই-এর সাথে তার সংশ্লিষ্টতা নিয়ে পাঞ্জাবের পুলিশকে তদন্ত করার নির্দেশ দেন তিনি। 

তিনি বলেন, আইএসআই-এর কাছ থেকে পাঞ্জাব হুমকির মুখে আছে বলে ক্যাপ্টেন অমরিন্দর সিং দাবি করেন। তাই আরুসা আলমের সাথে আইএসআই-এর সম্পৃক্ততা নিয়ে তদন্ত করা জরুরী। 

গত সাড়ে চার বছর ধরে পাকিস্তান ড্রোন পাঠিয়ে পাঞ্জাবে নজরদারি করছে বলে অভিযোগ করেছিলেন অমরিন্দর সিং। এমনকি তার এ অভিযোগের পর সীমান্তে বিএসএফ মোতায়েনও করা হয়েছিল।  

আরও পড়ুন: ভারতের বিপক্ষে জয়ের আনন্দে পাকিস্তানে ১২ জন গুলিবিদ্ধ

তবে, স্বরাষ্ট্রমন্ত্রীর এসব অভিযোগ প্রত্যাখ্যান করে দিয়ে আরুসার পক্ষ নিয়েছেন অমরিন্দর সিং। ভারতের বিভিন্ন বিশিষ্ট রাজনীতিবিদের সাথে আরুসার বিভিন্ন সময়ে তোলা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে তিনি বলেছেন, 'তাহলে বোধহয় এদের সাথেও আইএসআই-এর যোগাযোগ আছে'। এদের মধ্যে আছেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী, সাবেক মন্ত্রী সুষমা স্বরাজ এবং বর্তমান মন্ত্রী অশ্বনী কুমার। 

"দুর্ভাগ্যবশত ভারত ও পাকিস্তানের মধ্যে ভিসা দেয়া এখন বন্ধ রয়েছে। নাহলে আমি আরুসাকে এখনই ভারতে আসতে আমন্ত্রণ জানাতাম।" স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে সঙ্কীর্ণ মানসিকতা পোষণের অভিযোগ করেন তিনি।

এর আগে ২০০৪ সালে পাকিস্তান সফরের সময় আরুসা আলমের সাথে দেখা করেছিলেন অমরিন্দর সিং। ক্যাপ্টেন সিংয়ের বাসায় প্রায়ই তার যাতায়াতের কথা শোনা যায়। 


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন