ঢাকা ০৮ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮

কোটি টাকা নিয়ে উধাও নীলিমা

নিজস্ব প্রতিনিধি, কেরানীগঞ্জ
প্রকাশ: ২৬ অক্টোবর ২০২১ ১০:৫৪:২৮ আপডেট: ২৬ অক্টোবর ২০২১ ১৪:৫৮:৪৮
কোটি টাকা নিয়ে উধাও নীলিমা

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ 'নীলিমা' বহুমুখী সমবায় সমিতি নামে একটি প্রতিষ্ঠান গ্রাহকের কয়েক কোটি টাকা নিয়ে উধাও হয়ে গেছে।

সঞ্চয় জমা বইয়ের মধ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত (নিবন্ধন নম্বর ৩৪৭) উল্লেখ থাকায় অনেকেই এটাকে সরকারি প্রতিষ্ঠান ভেবে ভুল করেছেন। প্রতিষ্ঠানটির প্রধান আব্দুল মমিন স্থানীয় বাড়িওয়ালা হওয়ায় অনেকই বিশ্বাস করে টাকা জমা রেখেছিলেন বলে জানিয়েছেন একাধিক ভুক্তভোগী গ্রাহক। তবে সম্প্রতি তিনি বাড়িটি বিক্রি করে দিয়েছেন বলে জানা গেছে।

সোমবার (২৫শে অক্টোবর) সকালে কদমতলী খালপাড় রোডে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় এসে তালাবদ্ধ দেখে কয়েক শতাধিক গ্রাহক, তখন তারা রাস্তা বন্ধ করে জমা বই হাতে নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।

ভুক্তভোগী সত্তরোর্ধ্ব রাহেলা বেগম জানান, ভিক্ষা করে প্রতিদিন ২০ টাকা করে জমিয়ে তিনটি সঞ্চয়ী হিসাবের মাধ্যমে আমার ৬০ হাজার টাকা জমা আছে। গত তিনমাস আগে থেকে আমি সঞ্চয়ের টাকা ফেরত চাইলে আজকাল করে আমাকে ঘুরাতে থাকে। শেষ পর্যন্ত ২৫ অক্টোবরের একটি স্লিপ ধরিয়ে দিয়ে বলে এই তারিখে এসে টাকা নিয়ে যাবেন,আজ অফিসে এসে দেখি অফিস তালা বন্ধ।

আরও পড়ুন: কয়রায় পুকুরে বাবা-মা ও মেয়ের লাশ

রাহেলা বেগমের মত শম্পা, কনা, সুফিয়া বেগম, জামিল, আব্দুর রহমানসহ কয়েক শতাধিক গ্রাহক এখন সর্বস্বান্ত। 

এ বিষয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঘটনাটি আমরা জেনেছি। ভুক্তভোগীদের লিখিত অভিযোগ থানায় দিতে বলা হয়েছে, অভিযোগ পেলে এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন