ঢাকা ০৮ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮

সার্জিক্যাল আইসিইউ থেকে এখন কেবিনে খালেদা জিয়া

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৬ অক্টোবর ২০২১ ১১:২০:০৬ আপডেট: ২৬ অক্টোবর ২০২১ ১৪:৫৫:১১
সার্জিক্যাল আইসিইউ থেকে এখন কেবিনে খালেদা জিয়া

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সার্জিক্যাল আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) সকালে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এজেডএম জাহিদ হোসেন গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন। 

এজেডএম জাহিদ হোসেন জানিয়েছেন, খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। সকালে তরল খাবার দেওয়া হয়েছে। উনি ভালো আছেন।

এর আগে সোমবার ঢাকার এভারকেয়ার হাসপাতালে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার শরীরে ছোট আকারের একটি 'লাম্প' তৈরি হওয়ায়  তার বায়োপসি করা হয়।

বিএনপি চেয়ারপারসন 'বিপদমুক্ত' বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে সংবাদ মাধ্যমে প্রকাশিত বিভিন্ন খবর ভিত্তিহীন বলে উড়িয়ে দেন ফখরুল।

সোমবার (২৫ অক্টোবর) বিকাল ৪টায় গুলশানের চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে চিকিৎসক জাহিদ হোসেন বলেন, বায়োপসির প্রতিবেদন আসতে ৭২ ঘন্টার বেশি সময় অপেক্ষা করতে হবে। পরবর্তী চিকিৎসা কী হবে, ওই প্রতিবেদনের ওপর ভিত্তি করে সেটা নির্ধারিত হবে।

জাহিদ আরও বলেন, খালেদা জিয়ার শরীরের এক জায়গায় ছোট একটা লাম্প আছে। যেহেতু পরীক্ষা করা প্রয়োজন। এই লাম্পের নেচার অব অরিজিন জানতে হলে বায়োপসি করা প্রয়োজন। সেজন্য আজকে ছোট একটা বায়োপসি করতে উনাকে ওটিতে (অপারেশন থিয়েটার) নিয়ে সেটি করা হয়েছে।

'লাম্পের' ব্যাখ্যায় অধ্যাপক জাহিদ বলেন, লাম্প শব্দের অর্থ হচ্ছে ছোট চাকা। ইট ইজ নিয়ারলি ১.২ সেন্টিমিটার ইন সাইজ।

আরও পড়ুন: কোটি টাকা নিয়ে উধাও নীলিমা

এর আগে গত মঙ্গলবার (১২ অক্টোবর) বিকালে শারীরিক অবস্থার ফলোআপ করাতে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন ৭৬ বছর বয়সী সাবেক এ প্রধানমন্ত্রী। 

এদিকে, লন্ডন থেকে ঢাকায় ফিরে সরাসরি খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে যান তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী সৈয়দা শর্মিলা রহমান সিঁথি। রবিবার (২৪ অক্টোবর) রাতে তিনি রাজধানীর এভারকেয়ার হাসপাতালে যান এবং সেখানে দুই ঘণ্টার মতো অবস্থান করেন।


একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন