ঢাকা ০৮ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮

চালু হতে যাচ্ছে অন-ডিমান্ড টিউটরিং প্ল্যাটফর্ম ‘পড়াই’

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৬ অক্টোবর ২০২১ ১১:৪৮:৫৩ আপডেট: ২৬ অক্টোবর ২০২১ ১১:৫০:৪৯
চালু হতে যাচ্ছে অন-ডিমান্ড টিউটরিং প্ল্যাটফর্ম ‘পড়াই’

এবার দেশে প্রথমবারের মতো চালু হতে যাচ্ছে অন-ডিমান্ড টিউটরিং প্ল্যাটফর্ম ‘পড়াই’। এই পড়াইএর মাধ্যমে কম্পিউটার এবং ইন্টারনেট দিয়ে বিভিন্ন জায়গা থেকে যেকোন সময় টিউশন করানো যাবে।  
পড়াই কর্তৃপক্ষ জানিয়েছে, এটি পড়াই ডট নেট ওয়েবসাইট ভিত্তিক। আছে, টেক্সট এডিটর, অডিও এবং ভিডিও চ্যাটিংয়ের মাধ্যম। প্রোগ্রামিং থেকে শুরু করে টোফেল, আইইএলটিএস, জিআরই’সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতিমূলক কোর্স করার সুযোগ। 
পড়াশোনা ছাড়াও বিষন্নতা, কোন পরামর্শ কিংবা কাউন্সিলিং এর জন্য পড়াই সহায়তা করবে ২৪ ঘণ্টা। ভিসার ফর্ম পূরণেও সহায়তা করবে পড়াই। 

জানা গেছে, অনেক ভিসা প্রতিষ্ঠানের কর্মকর্তারা এখানে যুক্ত হয়েছেন। আছে যোগব্যায়াম, রান্নার প্রশিক্ষণসহ আরও বেশকিছু সেবা নেয়ার সুযোগ।  
পড়াই-এর প্রধান প্রযুক্তি কর্মকর্তা (সিটিও) মোহাম্মদ আলী বলেন, মাল্টি ক্যাটাগরিতে ২৪ ঘণ্টাই সেবা পাওয়ার সুযোগ রয়েছে এতে। বলেন, এখানে যেকেও যেকোন সময় তার পছন্দমতো শিক্ষক বেছে নিতে পারবেন। এমনকি, পছন্দ না হলে শিক্ষক বদলানোর সুযোগ আছে। 


www.porai.net এই সাইটে গিয়ে নিবন্ধন করলে পাওয়া যাবে সেবা, সহায়তা এবং কাজের সুযোগ। নিবন্ধন ও পড়াই কর্তৃপক্ষের অনুমোদনের পর কাগজপত্র যাচাই-বাছাই করে শিক্ষক ও অন্যরা এখানে কাজ করার সুযোগ পাবেন। ইতোমধ্যে সাইটটি ২৫ জন ক্যাম্পাস অ্যাম্বাসেডর নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয়গুলোতে। 

একাত্তর/ এনএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন