ঢাকা ২৩ জানুয়ারী ২০২২, ৯ মাঘ ১৪২৮

টিকা না নিলে বহন করতে হবে নিজের চিকিৎসা ব্যয়!

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৮ নভেম্বর ২০২১ ২১:৪১:২৫
টিকা না নিলে বহন করতে হবে নিজের চিকিৎসা ব্যয়!

সিঙ্গাপুরে করোনা ভাইরাসের টিকা না নিলে আগামী ৮ ডিসেম্বর থেকে নিজের চিকিৎসা ব্যয় নিজেই বহন করতে হবে বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী অং ইয়ে কুং। যারা এখনও টিকা নেয়নি তাদের জন্য এটি গুরুত্বপূর্ণ সতর্কবার্তা বলে উল্লেখ করেছেন তিনি। 

সোমবার (৮ নভেম্বর) কোভিড-১৯ সম্পর্কিত টাস্ক ফোর্সের সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি। এসময় তিনি বলেন, হাসপাতালগুলো চাইবে টিকা না নেয়ার ফলে অসুস্থ হয়ে পড়া কারো চিকিৎসা তাদের যেন করতে না হয়। তাই সবাইকে যত তাড়াতাড়ি সম্ভব টিকা নিতে অনুরোধ করেন তিনি। 

সাম্প্রতিক সময়ে সিঙ্গাপুরে যেসব করোনা রোগীদের আইসিইউতে চিকিৎসা নিতে হয়েছে, তাদের বেশিরভাগই টিকা নেননি। তাই স্বাস্থ্যক্ষেত্রের ওপর চাপ কমাতে এই সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। 

সিঙ্গাপুরে বর্তমানে সব নাগরিকদের কোভিড-১৯ চিকিৎসার খরচ বহন করে দেশটির সরকার। নতুন এই নিয়ম অনুযায়ী, যারা টিকা নেয়ার জন্য প্রযোজ্য হওয়া সত্ত্বেও তা নেননি, ৮ ডিসেম্বরের পর তাদের কেউ করোনায় আক্রান্ত হলে তাদের চিকিৎসার ভার সরকার বহন করবে না। 

আরও পড়ুন: এক ফোনেই মুকেশ আম্বানির বাড়িতে জোর নিরাপত্তা

স্বাস্থ্যমন্ত্রী আরও জানিয়েছেন, তারপরও করোনা আক্রান্তরা সরকার প্রদত্ত স্বাস্থ্য সহায়তা পাবেন, কারণ এই ক্ষেত্রে সরকার ভর্তুকি দিয়ে থাকে। 

তবে যারা টিকা নেয়ার জন্য প্রযোজ্য নন, যেমন ১২ বছরের কম বয়সী শিশু বা চিকিৎসাজনিত কারণে টিকা নিতে অপারগ, তাদের চিকিৎসা ব্যয় আগের মতই সরকার বহন করবে। করোনা ভাইরাস পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই নিয়ম চালু থাকবে। 


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন