ঢাকা ০৮ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮

আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়েই দিলেন রিয়াদ

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৪ নভেম্বর ২০২১ ২০:১৩:১০ আপডেট: ২৪ নভেম্বর ২০২১ ২৩:২৬:৪৪
আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়েই দিলেন রিয়াদ

গত জুলাইতে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে সেঞ্চুরি, পরে সতীর্থদের গার্ড অব অনার- সব মিলে বোঝাই যাচ্ছিলো জল কতদূর গড়িয়েছে। তবু মুখে এঁটেছিলেন কুলুপ। না জানিয়েছেন সতীর্থদের, না গণমাধ্যমকে। এমন কি খোদ বিসিবিকেও কিছুই বলেননি মাহমুদুল্লাহ। অবশেষে চাপা পড়া ছাইয়ের আগুন উবলে উঠলো। বুধবার (২৪ নভেম্বর) বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানালো, টেস্ট থেকে আনুষ্ঠানিকভাবে অবসর নিয়ে ফেলেছেন টি-টোয়েন্টি অধিনায়ক।

এক বিবৃতিতে আজ রিয়াদ বলেছেন, আমি অনেকদিন ধরেই খেলেছি এমন একটা ফরম্যাটকে বিদায় বলা সহজ নয়। আমি সবসময়ই সর্বোচ্চ জায়গায় পৌঁছাতে চেয়েছি। আমার বিশ্বাস টেস্ট ক্যারিয়ার শেষ করার এটাই সঠিক সময়।

তিনি আরও বলেছেন, আমি কৃতজ্ঞতা জানাতে চাই বিসিবি সভাপতির প্রতি, যিনি আমি টেস্ট দলে ফেরার পর সমর্থন দিয়েছেন। আমার সতীর্থ ও সাপোর্ট স্টাফদেরও ধন্যবাদ জানাতে চাই আমাকে উৎসাহ দেওয়ার জন্য ও আমার সামর্থ্যে বিশ্বাস করায়।

টেস্ট থেকে অবসর নিলেও টি-টোয়েন্টি ও ওয়ানডে চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন রিয়াদ বলেন, আমি টেস্ট থেকে অবসর নিলেও ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে নিজের সেরাটা দেওয়ার জন্য চেষ্টা করব সাদা বলের ক্রিকেটে।

আরও পড়ুন: কাঠগড়ায় মুখোমুখি মামুনুল-ঝর্ণা, যা ঘটেছিল আদালতে

বাংলাদেশের হয়ে ৫০ টেস্টে পাঁচটি শতক ও ১৬টি অর্ধশতক রয়েছে টি-টোয়েন্টি অধিনায়কের। ৩৩.৪৯ গড়ে রান করেছেন ২৯১৪। টেস্টে বাংলাদেশের ষষ্ঠ সর্বোচ্চ রান সংগ্রাহক রিয়াদ। বল হাতে নিয়মিত না হলেও নামের পাশে আছে ৪৩টি উইকেট। ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে ছয়টি টেস্টে দলকে নেতৃত্বও দিয়েছিলেন তিনি।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন