ঢাকা ০৮ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮

বুকে পা দিয়ে গলা চেপে ধরা সেই নির্বাহী প্রকৌশলী বরখাস্ত

নিজস্ব প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশ: ২৪ নভেম্বর ২০২১ ২৩:২৩:২৯ আপডেট: ২৫ নভেম্বর ২০২১ ০৯:৪৭:৩১
বুকে পা দিয়ে গলা চেপে ধরা সেই নির্বাহী প্রকৌশলী বরখাস্ত

অসদাচরণ ও চাকরির শৃঙ্খলা ভঙ্গের অপরাধে পানি উন্নয়ন বোর্ড রাজবাড়ীর নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদকে বরখাস্ত করেছে পানি সম্পদ মন্ত্রণালয়।

বুধবার (২৪ নভেম্বর) পানি উন্নয়ন বোর্ডের উপ-সচিব (প্রশাসন) সৈয়দ মাহবুবুল হক স্বাক্ষরিত এক দাপ্তরিক আদেশ তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ওই আদেশে উল্লেখ, আব্দুল আহাদকে সাময়িকভাবে বরখাস্ত করে অতিরিক্ত প্রধান প্রকৌশলীর দপ্তর, প্রশিক্ষণ ও মানব সম্পদ উন্নয়ন বাপাউবো ঢাকায় সংযুক্ত করা হলো। সাময়িক বরখাস্তকালীন তিনি প্রবিধানমালার প্রবিধি ৫৫(৪) অনুযায়ী খোরাকী ভাতা পাবেন।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের  মহাপরিচালকের অনুমোদনে ওই আদেশে আরও বলা হয়, ওই প্রকৌশলীর ফরিদপুরে তার নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে নির্বাহী প্রকৌশলী (পুর) রাজবাড়ী পওর বিভাগ বাপাউবো’র রাজবাড়ীর দায়িত্ব পালন করবেন।

এব্যাপারে আব্দুল আহাদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ওরা কাজ করতে চায় না। রনি দীর্ঘদিন ধরে আমার কোনো কথা শুনতো না। আমি রাগের মাথায় করে ফেলেছি। এছাড়া আর আমার উপায় ছিলো না। তবে বিষয়টি ঠিক হয়নি।


উল্লেখ্য, মঙ্গলবার (২৪ নভেম্বর) বিকেল পাঁচটার দিকে রাজবাড়ীতে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদ তার কক্ষে উপ-সহকারী প্রকৌশলী মো. রনিকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন।  করা হয়েছে। এ ঘটনার একটি সিসিটিভি ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। 

আরও পড়ুন: রিসোর্ট ছাড়াও বিভিন্ন স্থানে ধর্ষণ করে মামুনুল: আদালতে ঝর্ণা

ভাইরাল হওয়া সিসিটিভি ফুটেজে দেখা যায়, উপ-সহকারী প্রকৌশলী মো. রনি নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদের কক্ষের চেয়ারে বসে আছেন। এ সময় আলাপ চলাকালীন দুইজন তর্কে জড়িয়ে পরেন। এক পর্যায়ে আব্দুল আহাদ চেয়ার থেকে উঠে গিয়ে রনিকে চেয়ার থেকে ফেলে বুকের ওপর চেপে বসে গালাগাল করতে থাকেন।


একাত্তর/এসি


মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন