ঢাকা ০৮ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮

ইউপি ভোট: বিশৃঙ্খলার অভিযোগ সিরাজগঞ্জের স্বতন্ত্র প্রার্থীর

নিজস্ব প্রতিনিধি, সিরাজগঞ্জ
প্রকাশ: ২৫ নভেম্বর ২০২১ ১৯:০৫:৫৯
ইউপি ভোট: বিশৃঙ্খলার অভিযোগ সিরাজগঞ্জের স্বতন্ত্র প্রার্থীর

সিরাজগঞ্জের বেলকুচিতে আসন্ন ইউপি নির্বাচনে সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর অভিযোগ উঠেছে। এমন অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন বেলকুচি উপজেলার ছয় নং বড়ধুল ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মো. ফরিদ আহম্মেদ।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে বেলকুচি নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে তিনি এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ৩০ বছরের বেশি সময়ে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত থাকলেও দল তাকে মনোয়নয় দেয়নি। 

ফরিদ বলেন, নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করে একজন সিরাজগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস ইউপি চেয়ারম্যান নির্বাচনে নৌকার প্রার্থিকে বিজয়ী করার জন্য পুরো বড়ধুল ইউনিয়নকে অশান্ত করে তুলছেন। 

শুক্রবার (২৬ নভেম্বর) নির্বাচনী এলাকার মজিরুল হক উচ্চ বিদ্যালয় মাঠে পথসভা করার জন্য স্থানীয় প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনীকে লিখিত আবেদন করেছেন বলে জানান ফরিদ।

কিন্তু সেই পথসভা ভন্ডুল করতে লতিফ বিশ্বাসের নির্দেশে নৌকার প্রার্থীও শেষ মুহুর্তে একই স্থানে, একই দিনে এবং একই সময়ে পাল্টা নির্বাচনী সভা আহবান করেছেন। এতে করে আইন শৃঙ্খলার অবনতিসহ বিশৃঙ্খলার সম্ভবনায় আমি এবং আমরা কর্মীরা এখন শঙ্কিত।

অনাকাঙ্খিত পরিস্থিতি যাতে সৃষ্টি না হয় সেজন্য ইতিমধ্যে নির্বাচন কমিশন এবং স্থানীয় প্রশাসনকে একাধিক পত্র দিয়ে অবগত করেছেন বলেও সংবাদ সম্মেলনে জানান ফরিদ।

এ বিষয়ে উপজেলা রিটানিং কর্মকর্তা জানান, মো. ফরিদুল ইসলাম বেশ কয়েকদিন আগেই পথসভা করার বিষয়টি অবগত করেছেন। কিন্তু পথসভা অনুমোদন দেয়  স্থানীয় থানা কর্তৃপক্ষ। থানা অনুমোদন দিয়েছেন কিনা সে বিষয়ে জানিনা। তবে বড়ধুলের নির্বাচনে সুষ্ঠু করার জন্য আমরা তৎপর আছি।

আরও পড়ুন: হাফ ভাড়া নিয়ে যা বললেন সড়ক পরিবহন সচিব

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, পথসভার বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন