ঢাকা ০৮ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮

গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র কিরণ

নিজস্ব প্রতিনিধি, গাজীপুর
প্রকাশ: ২৫ নভেম্বর ২০২১ ১৯:৩৭:১০ আপডেট: ২৫ নভেম্বর ২০২১ ১৯:৩৮:৪৫
গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র কিরণ

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম সাময়িক বরখাস্ত হওয়ার পর তার অবর্তমানে দায়িত্ব পালনের জন্য মন্ত্রণালয়ের মাধ্যমে তিন সদস্যের প্যানেল মেয়র মনোনীত করা হয়েছে। 

গাজীপুর সিটি করপোরেশনের নতুন প্যানেল মেয়র হলেন, সিটি করপোরেশনের ৪৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আসাদুর রহমান কিরণ, ৫২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল আলীম মোল্লা ও সংরক্ষিত ১০ ওয়ার্ডের কাউন্সিলর আয়েশা আক্তার। 

বৃহস্পতিবার (২৫ নবেম্বর) স্থানীয় সরকার বিভাগ এ-সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে। 

প্রজ্ঞাপনে বলা হয়, 'স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ এর ধারা ২০(২) এর বিধানমতে গাজীপুর সিটি করপোরেশনের নিম্নলিখিত কাউন্সিলরগণের সমন্বয়ে তিন সদস্য বিশিষ্ট একটি মেয়রের প্যানেল মনোনীত করা হলো।' 

তিনজনের তালিকায় প্রথমে যার নাম আসবে, তিনিই ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করবেন। তার অনুপস্থিতিতে দ্বিতীয় জন, পর্যায়ক্রমে তৃতীয়জন দায়িত্ব পালন করবেন।

প্যানেল মেয়রদের প্রধান আসাদুর রহমান কিরন গাজীপুর সিটি করপোরেশন ও সাবেক টঙ্গী পৌরসভার ৫ বার নির্বাচিত কাউন্সিলর ও ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন।

আরও পড়ুন: রাশিয়ায় কয়লা খনি অগ্নিকাণ্ডে নিহত ১১, নিখোঁজ ৪৮

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ থেকে অব্যাহতি দেওয়া হয়। ১৯ নভেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। আজ মো. জাহাঙ্গীর আলমকে গাজীপুরের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।


একাত্তর/আরবিএস 

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন