ঢাকা ০৮ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮

নৌকা না পেয়ে জামাইকে দাঁড় করানোর অভিযোগ আওয়ামী লীগ নেতার

নিজস্ব প্রতিনিধি, বগুড়া
প্রকাশ: ২৫ নভেম্বর ২০২১ ২২:১৩:২৯
নৌকা না পেয়ে জামাইকে দাঁড় করানোর অভিযোগ আওয়ামী লীগ নেতার

বগুড়ার ধুনট উপজেলার চিকাশী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক না পেয়ে ক্ষুদ্ধ হয়ে আওয়ামী লীগের সভাপতি নিজের মনোনয়নপত্র প্রত্যহার করলেও ভোটে দাঁড় করিয়েছেন তার জামাইকে। চিকাশী ইউনিয়ন সভাপতি আলেফ বাদশার বিরুদ্ধে এমন তুলেছেন আওয়ামী লীগের মনোনীনত প্রার্থী বর্তমান চেয়ারম্যান নাজমুল কাদির শিপন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেলে বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন নাজমুল কাদির শিপন।     

নাজমুল কাদির শিপন বলেন, ২০১৬ সালে বগুড়া জেলার ধুনট উপজেলার ৩নং চিকাশী ইউনিয়নের নির্বাচনে নৌকা প্রতীকে বিপুল ভোটে জনগন আমাকে নির্বাচিত করেছিল। নির্বাচিত হওয়ার পর থেকেই অদ্যবধি মানুষের কল্যানে কাজ করছি, তারই ধারাবাহিকতায় জননেত্রী শেখ হাসিনা আমাকে পুনরায় নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন প্রদান করেছেন।

নৌকার বিজয় সুনিশ্চিত জেনে চিকাশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলেফ বাদশাহসহ প্রভাবশালী মহল চক্রান্তে লিপ্ত রয়েছে। তারা নৌকার বিজয় ঠেকাতে উঠেপড়ে লেগেছে এমনটাই দাবি শিপনের। 

তিনি আরও বলেন, ২৮ নভেম্বরের ইউপি নির্বাচনে চিকাশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলেফ বাদশা মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তিনি মনোনয়ন বঞ্চিত হয়ে একের পর এক চক্রান্ত করছেন। তার জামাই আরিফুর রহমানকে (ঘোড়া প্রতিক) স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড় করিয়ে দিয়ে তার পক্ষে আলেফ বাদশা কাজ করছেন। 

নৌকার বিজয় ঠেকাতে তিনি নানা অপপ্রচার, মিথ্যাচার ও নেতাকর্মীসহ সাধারণ মানুষকে ভয়ভীতি দেখাচ্ছেন ও বিভ্রান্তি ছাড়াচ্ছেন। মনোনয়ন পাওয়ার পর থেকে তাকে নৌকা মার্কার পক্ষে কাজ করার জন্য বারবার অনুরোধ করা স্বত্তেও তিনি নৌকা বিরুদ্ধে অবস্থান নিয়েছেন বলেও দাবি করেন নাজমুল কাদির শিপন।  

শিপন জানান, আলেফ বাদশাহর এসব কর্মকাণ্ডে চিকাশী ইউনিয়ন আওয়ামী লীগ থেকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য জেলা ও উপজেলা নেতৃবৃন্দের নিকট গত ১৬ই নভেম্বর দলীয় শৃংঙ্খলা ভঙ্গের একটি লিখিত অভিযোগও করা হয়। গত ২০ নভেম্বর ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উক্ত অভিযোগটি গ্রহণ করেন। কিন্তু আজও পর্যন্ত তার বিরুদ্ধে কোনো সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়নি। 

শিপনের অভিযোগ, চিকাশী আওয়ামী লীগ সভাপতি আলেফ বাদশা গোপনে তার জামাইয়ের ভোট প্রচারনা করছেন আর নেতাকর্মীদের দেখানোর জন্য শেষ মুহুর্তে সভায় এসে শান্তিপূর্ণ পরিবেশ ঘোলাটে করার অপচেষ্টা করছেন। 

আরও পড়ুন: গম্ভীরের ই-মেইলে পাঠানো মৃত্যু হুমকি পাকিস্তান থেকে এসেছে: দিল্লি পুলিশ

তবে এ ব্যাপারে ধুনটের চিকাশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলেফ বাদশাহ বলেন, ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়নপত্র উত্তোলন করলেও দলের শৃঙ্খলা ভঙ্গের কথা মনে করে প্রার্থীতা প্রত্যাহার করেছি। 

বাদশাহ আরও বলেন, কিন্তু নিজের কোনো আত্মীয় যদি প্রার্থী হয়, তাহলে সেখানে আমারই বা কি করার আছে? তারপরও আমি আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত থাকায় নৌকার ভোট করছি। কিন্তু তারপরও আমার বিরুদ্ধে মিথ্যাচার করা হচ্ছে।


একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন