ঢাকা ০৩ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

মুক্তি পেলো 'নোনা জলের কাব্য'

রাশেদ আনিস, একাত্তর
প্রকাশ: ২৬ নভেম্বর ২০২১ ১১:৩২:৪৫
মুক্তি পেলো 'নোনা জলের কাব্য'

দেশের ১০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে রেজওয়ান শাহরিয়ার সুমিত পরিচালিত প্রথম সিনেমা 'নোনা জলের কাব্য'। চলচ্চিত্রটিতে সমুদ্র উপকূলবর্তী প্রান্তিক জেলেদের জীবনযাপন তুলে ধরা হয়েছে।

শুক্রবার (২৬ নভেম্বর) ঢাকা শহরে ছবিটি প্রদর্শিত হবে স্টার সিনেপ্লেক্সের সকল শাখায়, শ্যামলী সিনেমা ও ব্লকবাস্টার মুভিজে।

দেশের সমুদ্র উপকূলবর্তী প্রান্তিক জেলেদের দৈনন্দিন জীবনযাপন, আবহাওয়ার প্রতিকূলতার মুখে টিকে থাকার লড়াই এবং তাদের সামাজিক রীতিনীতি ও সংস্কার ‘নোনা জলের কাব্য’ চলচ্চিত্রের মূল বিষয়।

চলচ্চিত্রটি বানাতে সাত বছর সংগ্রাম করতে হয়েছে পরিচালক রেজওয়ান শাহরিয়ার সুমিতের। বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের ফলে দেশের প্রত্যন্ত অঞ্চলের জীবন সংগ্রাম তুলে ধরা হয়েছে চলচ্চিত্রটিতে।

ছবিটিতে ধারণ করা প্রাকৃতিক সৌন্দর্যের চিত্র সব বয়সের মানুষের ভালো লাগবে বলেই মনে করছেন চলচ্চিত্র সংশ্লিষ্ট কলাকুশলীরা।


বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বাংলাদেশ ফিল্ম আর্কাইভ-এ সংবাদ মাধ্যমের সদস্যদের জন্য ছবিটির বিশেষ প্রদর্শনীর ব্যবস্থা করা হয়। এসময় ছবির পরিচালক রেজওয়ান শাহরিয়ার সুমিত, অভিনেতা তাসনোভা তামান্না ও অন্যান্য কলাকুশলীরা প্রদর্শনীর শেষে সাংবাদিকদের প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণ করেন।

আরও পড়ুন: জায়েদ খান দেখা দিলেন টিক্কা খানের লুকে

পরিচালক রেজওয়ান শাহরিয়ার সুমিত বলেন, 'নোনা জলের কাব্য জেলেদের নিয়ে নির্মিত ছবি, তাই প্রেক্ষাগৃহে প্রদর্শনের আগে তারাই এটি সবার আগে দেখেছে। নিজেদের জীবনের গল্পকে পর্দায় দেখে তারাও আমারই মত আবেগাপ্লুত হয়ে পরে। আমি আশা করবো বাংলাদেশের চলচ্চিত্রপ্রেমীরা আমার প্রথম ছবিটি পছন্দ করবেন।'

লন্ডন, বুসান, গুটেনবার্গ, সাও পাওলো, তুরিন, সিয়াটেল, সিঙ্গাপুরসহ বেশ কিছু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দর্শক ও সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে ‘নোনা জলের কাব্য’। বাইরের গন্ডি পেরিয়ে দেশের প্রেক্ষাগৃহেও চলচ্চিত্রটি মানুষের প্রশংসা কুড়াবে বলেই মনে করছেন চলচ্চিত্রটির সাথে সংশ্লিষ্টরা।


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন