ঢাকা ০৩ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

কালী মন্দিরে প্রতিমা ভাঙচুরের ঘটনায় মামলা, গ্রেপ্তার এক

নিজস্ব প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশ: ২৬ নভেম্বর ২০২১ ১২:৪২:০৩ আপডেট: ২৬ নভেম্বর ২০২১ ১৫:৫৮:৩৮
কালী মন্দিরে প্রতিমা ভাঙচুরের ঘটনায় মামলা, গ্রেপ্তার এক

রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের হরিহরপুর দিঘিরচালা কালীমন্দিরে প্রতিমা ভাঙচুরের ঘটনায় নাসির সর্দার নামে এক যুবককে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা। এ ঘটনায় ওই যুবকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে মন্দির কমিটি। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সন্ধ্যা ৭ টার দিকে এ ঘটনা ঘটে।

গ্রেপ্তার নাসির সর্দার কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়নের গড়িয়ানা গ্রামের খালেক সর্দারের ছেলে। 

খানগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাহার হোসেন তকদীর জানান, বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সন্ধ্যা ৭ টার দিকে খানগঞ্জ ইউনিয়নের হরিহরপুর দিঘিরচালা কালীমন্দিরটি তালাবদ্ধ থাকলেও ওই যুবক গ্রিলের মধ্যে একটি বাঁশ দিয়ে মন্দিরের ভেতরে থাকা কালী প্রতিমা ও প্রতিমার সাথে থাকা সাপের অংশ ভাঙ্গতে থাকে। ঘটনাটি স্থানীয়রা দেখে ফেললে যুবক নাসির সর্দার পালানোর চেষ্টা করে। এরপর স্থানীয়দের সহযোগিতায় তাকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়ে।

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রদীপ্ত চক্রবর্তী কান্ত। তিনি বলেন, রাজবাড়ীতে এর আগেও এমন অনেক ঘটনা ঘটেছে। প্রশাসন সব সময় বলে পাগলে ঘটনাটি ঘটিয়েছে। এখনই সময় এসেছে বিষয়টি গুরুত্বের সাথে ভেবে দেখার ও দেশীদের আইনের আওতায় এনে বিচার করার। 

রাজবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাৎ হোসেন একাত্তরকে জানান, এ ঘটনায় ওই মন্দির কমিটি গ্রেপ্তারকৃত নাসির সর্দারকে আসামী করে মামলা দায়ের করেছে। আমরা তাকে আদালতে পাঠিয়েছি।  


একাত্তর/এআর

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন