ঢাকা ০৩ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

চার উইকেট হারিয়ে মধ্যাহ্নভোজে বাংলাদেশ

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৬ নভেম্বর ২০২১ ১২:৫০:১১
চার উইকেট হারিয়ে মধ্যাহ্নভোজে বাংলাদেশ

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে প্রথম সেশনের ব্যাটিং শেষে মধ্যাহ্নভোজের বিরতিতে গিয়েছে টাইগাররা। প্রথম সেশন শেষে বাংলাদেশের সংগ্রহ চার উইকেটে ৬৯ রান।

শুক্রবার (২৬ নভেম্বর) সকালে টসে জিতে সফররত পাকিস্তানকে বোলিংয়ে পাঠায় বাংলাদেশ। 

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ দল। দলীয় ১৯ রানের মাথায় ১৪ রান করে ফিরে যান ওপেনার সাইফ হাসান। শাহীন আফ্রিদির একটি বাউন্স ঠেকাতে গিয়ে পাশেই দাঁড়িয়ে থাকা ফিল্ডার আবিদ আলির হাতে সহজ ক্যাচ তুলে দেন তিনি। 

অপর ওপেনার সাদমান ইসলামও বেশিক্ষণ টিকতে পারেননি। ৩৩ রানের সময় তিনিও মাত্র ১৪ রান করে আউট হয়ে যান। হাসান আলির দুর্দান্ত এক ডেলিভারিতে এলবিডব্লিউর ফাঁদে পড়েন এই ব্যাটার।

এরপর ক্রিজে আসেন অধিনায়ক মুমিনুল হক। মাত্র ছয় রান করেছেন তিনি। স্পিনার সাজিদ খানের বলে উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ানের হাতে ক্যাচ তুলে দেন ক্যাপ্টেন।

এরপর দলের রানের খাতায় দুই রান যোগ করতেই দল হারায় আরো একটি উইকেট। এবার ফাহিম আশরাফের শিকার ওয়ানডাউনে নামা নাজমুল শান্ত। তিনি সাজিদ খানের হাতে ক্যাচ তুলে দেন। এই তরুণও ১৪ রান করেন। 

ফলে ৪৯ রানেই চার উইকেট হারায় টাইগাররা।

এই টেস্ট ম্যাচে বাংলাদেশের জার্সি গায়ে প্রথম মাঠে নামছেন ইয়াসির আলি চৌধুরী রাব্বি। পূরণ হচ্ছে তার বাংলাদেশের জাতীয় দলে অভিষেকের স্বপ্ন। 


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন