ঢাকা ২৩ জানুয়ারী ২০২২, ৯ মাঘ ১৪২৮

৯ দফা আদায়ে আবারও রাজধানীর সড়কে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ২৮ নভেম্বর ২০২১ ১৩:৫৪:৩৫ আপডেট: ২৮ নভেম্বর ২০২১ ১৭:১১:৪৬
৯ দফা আদায়ে আবারও রাজধানীর সড়কে শিক্ষার্থীরা

নিরাপদ সড়কসহ ৯ দাবি বাস্তবায়নে দুই দিন সময় বেঁধে দেওয়ার পরদিন আবারও রাজধানীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

রোববার (২৮ নভেম্বর) ধানমন্ডির ২৭ নম্বর সড়কে বিভিন্ন দাবি সংবলিত প্ল্যাকার্ড ও ব্যানার নিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ করতে দেখা গেছে। এসময় শিক্ষার্থীদের দাবি আদায়ে স্লোগানও দিতে দেখা যায়।

এর আগে গতকাল শনিবার (২৭ নভেম্বর) সড়কে অবস্থান নিয়ে ৯ দফা দাবি বাস্তবায়নে দুই দিন সময় বেঁধে দেয় শিক্ষার্থীরা। একইসঙ্গে পরের দুই দিন, অর্থাৎ রোববার ও সোমবার বিক্ষোভ কর্মসূচি পালনেরও ঘোষণা দেয় তারা।

শিক্ষার্থীরা জানিয়েছে, ৯ দফা দাবি আদায়ে গত বৃহস্পতিবার তারা সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয়ে গিয়েছিল। বিআরটিএ কর্তৃপক্ষ এক সপ্তাহ সময় চেয়েছে। আগামী মঙ্গলবারের মধ্যে তাদের দাবি মেনে প্রজ্ঞাপন জারি করা না হলে ওই দিন দুপুরে শিক্ষার্থীরা বিআরটিএ কার্যালয় ঘেরাও করবে।

আরও পড়ুন: পেছালো আবরার হত্যা মামলার রায়, নতুন তারিখ ৮ ডিসেম্বর

শিক্ষার্থীরা বলেছে, তারা কোনো ধরনের ভাঙচুর করার জন্য সড়কে নামেনি। ২০১৮ সালের আন্দোলনের সময় ৯ দফা দাবি তুলেছিল তারা। সরকার বলেছিল, দাবিগুলো মানা হয়েছে। কিন্তু একটি দফাও এখন পর্যন্ত বাস্তবায়িত হয়নি। এবার ৯ দফা মানা না হলে আগামী মঙ্গলবার থেকে আরও কর্মসূচি ঘোষণা করা হবে।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন