ঢাকা ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

শেষমেশ আয়কর রিটার্ন দাখিলের সময় একমাস বাড়লো

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ৩০ নভেম্বর ২০২১ ২১:২৪:০০ আপডেট: ৩০ নভেম্বর ২০২১ ২২:০৩:০১
শেষমেশ আয়কর রিটার্ন দাখিলের সময় একমাস বাড়লো

আয়কর রিটার্ন দাখিলের সময় এক মাস বৃদ্ধি করা হয়েছে। ৩১ ডিসেম্বর পর্যন্ত এ বছরের আয়কর রিটার্ন দাখিল করা যাবে। মঙ্গলবার (৩০ নভেম্বর) রাতে জাতীয় রাজস্ব বোর্ডের জনসংযোগ কর্মকর্তা (পরিচালক) সৈয়দ এ মুমেন এ তথ্য গণমাধ্যমে জানান।

এনবিআর থেকে জারি করা এ সংক্রান্ত এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, আয়কর অধ্যাদেশ ১৯৮৪ এর ধারা ১৮৪জি'তে প্রদত্ত ক্ষমতাবলে জাতীয় রাজস্ব বোর্ড, করোনা পরিস্থিতিতে সৃষ্ট অসুবিধার কথা বিবেচনায় নিয়ে ব্যক্তিশ্রেণির করদাতার ২০২১-২২ কর বছরের রিটার্ন দাখিলের সময়সীমা ৩০ নভেম্বর ২০২১ হতে ৩১ ডিসেম্বর ২০২১ পর্যন্ত বাড়ানো হলো। 

যদিও এর আগে সন্ধ্যায় তিনি জানিয়েছিলেন,  সময় বাড়ছে না এ বছর আয়কর রিটার্ন জমা দেওয়ার। ৩০ নভেম্বরই থাকছে রিটার্ন জমা দেওয়ার শেষ দিন।

আরও পড়ুন: পুনরায় চালু হবে আখাউড়া-আগরতলা রেলরুট

জরিমানা এড়াতে রাজধানীর সব কর অঞ্চলে করদাতাদের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে। ই-টিআইএনধারী করদাতাদের নির্ধারিত সময়ের মধ্যেই রিটার্ন দাখিলের আহ্বান জানানো হয়েছিল। 

করোনা পরিস্থিতি বিবেচনায় চলতি বছর আয়কর মেলা না হলেও সারাদেশে ৩১টি কর অঞ্চলে জোনভিত্তিক বুথ, ই-টিআইএন ও তথ্যসেবা বুথ খোলা হয়।

মঙ্গলবার (৩০ নভেম্বর) পর্যন্ত দেশে ৭০ লাখের বেশি কর শনাক্তকারী নম্বরধারী (টিআইএন) করদাতা রয়েছেন বলে এনবিআর সূত্রে জানা গেছে। 


একাত্তর/জো

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন