ঢাকা ২৯ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

মেসির ব্যালন ডি’অর নিয়ে ক্ষুব্ধ টনি ক্রুস

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২১ ১১:৫৯:৪২
মেসির ব্যালন ডি’অর নিয়ে ক্ষুব্ধ টনি ক্রুস

লিওনেল মেসি নয়, বরং এবারের ব্যালন ডি’অর ফরাসি স্ট্রাইকার কারিম বেনজামারই প্রাপ্য ছিলো বলে দাবি করেছেন রিয়াল মাদ্রিদ ও জার্মানির প্লেমেকার টনি ক্রুস।

শুধু তাই নয়, বর্ষসেরা পুরস্কার নির্বাচনের গোটা প্রক্রিয়া নিয়ে প্রশ্নও তুলেছেন এই জার্মান মিডফিল্ডার। বলছেন, বিজয়ী নির্বাচনের সমীকরণটা গোলমেলে।

ক্যারিয়ারে সপ্তমবারের মতো ব্যালন ডি’অর জেতায় মেসিকে অভিনন্দন জানালেও টনি ক্রুস বলেছেন মেসি কোনোভাবেই এবারের ব্যালন ডি’অর পাওয়ার যোগ্য ছিল না। 

মেসির স্কিলের প্রশংসা করলেও কোনোভাবেই এবারের বিজয়ী হিসেবে মানতে রাজি নন টনি ক্রুস। এমনকি সেরা তিনেও মেসিকে রাখার কোনো যৌক্তিকতা খুঁজে পাচ্ছেন না তিনি।

তিনি আরো বলেন মেসির চেয়ে এই বছর রোনালদো অনেক ভালো খেলেছেন। সে হিসেবে রোনালদোরও পাওয়া উচিৎ ছিল এই পুরস্কারটি। 

তিনি বলেন, এবার ব্যালন ডি’অর পাওয়ার সবচেয়ে যোগ্য ছিলেন করিম বেনজেমা। এরপর দ্বিতীয় স্থানে থাকেন রবের্তো লেভানডোভস্কি এবং তিনে থাকেন জর্জিনহো।

ব্যালন ডি’অর আয়োজকদের নিরপেক্ষ থাকারও পরামর্শ দিয়েছেন ক্রুস। তিনি মনে করেন, ব্যালন ডি’অর নির্বাচনের প্রক্রিয়াটা যথাযত ছিল না।

ক্রুস জানান, ব্যক্তিগত পুরস্কারের জন্য তিনি লালায়িত নন। তবে, পুরস্কারের বিষয়টা যখন চলেই আসছে, তখন অবশ্যই আয়োজকদের নিরপেক্ষ থাকা উচিৎ ছিলো। 

এবারের ব্যালন ডি’অর দো অরে সেরা ফুটবলারের তালিকায় কারিম বেনজামা আছেন চার  নম্বরে। তবে, রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তির মনে অবশ্য কোনো সংশয় নেই। তার মতে, যোগ্য হিসেবেই খেতাবটি জিতেছেন পিএসজি ফরোয়ার্ড।


একাত্তর/এআর

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন