ঢাকা ২৯ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

আইপিএল খেলতে চান গতি দানব উসাইন বোল্ট

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২১ ১২:৩০:২৯
আইপিএল খেলতে চান গতি দানব উসাইন বোল্ট

গতি দানব উসাইন বোল্ট নিজের সময়ে ছিলেন বিশ্বের ট্র্যাক ফিল্ডের রাজা। বিশেষ করে স্প্রিন্টে কখনও তাকে কেউ চ্যালেঞ্জ জানাতে পারেনি। ১০ থেকে ২০ সেকেন্ডের মধ্যেই একের পর এক অভাবনীয় কীর্তি গড়ে দেখিয়েছেন উসাইন বোল্ট।

বিদ্যুৎ গতির কারণে বোল্টকে তাই ডাকা হতো ‘লাইটনিং’ বোল্ট হিসাবে। ট্র্যাক ছাড়াও ফুটবল ও ক্রিকেটের প্রতিও তার রয়েছে সমান আগ্রহ। অবসর নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগেও নাম লিখিয়েছেন বোল্ট। এবার তিনি আসছেন ক্রিকেটেও।

বিভিন্ন সময়ে ক্রিকেট খেলার প্রতি দারুণ আগ্রহও দেখিয়েছেন তিনি। ইংলিশ ও ক্যারিবিয় ক্রিকেটে খেলার ইচ্ছাও প্রকাশ করেছেন। কিন্তু নানা কারণে আর ব্যস্ততায় সেটি আর হয়ে উঠেনি বোল্টের। পূরণ না হওয়া ইচ্ছার কথাই আবারো জানালেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমসের লিডারশিপ সামিটে ক্রিকেট বিশ্লেষক ও ইতিহাসবিদ আয়াজ মেননের সঙ্গে মজার করেই আইপিএলে খেলার ইচ্ছার কথা জানান বোল্ট। মেননের প্রশ্নের জবাবেই হাসি মুখে বলেছেন আইপিএল খেলার কথা।

আইপিএল খেলতে আগ্রহী কিনা, এমন এক প্রশ্নের জবাবে বোল্ট বলেন, ‘অবশ্যই আমি খেলতে চাই। আমি অনুশীলন শুরু করে নিজেকে তৈরি করে নিতে চাই। তারপর নিজেকে তৈরি করে নেবো আইপিএলের জন্য’।

এ সময় ক্রিকেটের প্রতি ভালোবাসা ও অনুরাগের কথা জানিয়ে বোল্ট বলেন, তিনি একজন ক্রিকেটারই হতে চেয়েছিলেন। জানালেন, পেসবোলার হিসাবেই হাতেখড়ি তার। কিন্তু তার দৌড়ের গতি দেখে কোচ বোল্টকে ট্র্যাক নাম খেলাতে পরামর্শ দেন।

লিডারশীপ সামিটে বোল্ট আরো জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমই খেলোয়াড়দের মানসিক অবসাদের মূল কারণ। তিনি মনে করেন, সামাজিক মাধ্যম খেলোয়াড়দের ওপর দারুণ মানসিক চাপ তৈরি করে। এ থেকে দূরে থাকার পরামর্শও দেন তিনি।

অনুষ্ঠানে তিনি কথা বলেছেন বর্ণবিদ্বেষ নিয়েও। বোল্ট জানান, তিনি নিজেই বর্ণবিদ্বেষের শিকার হয়েছেন। বর্ণবিদ্বেষ রুখতে ক্রীড়াবিদদের এগিয়ে আসার আহবান জানান উসাইন বোল্ট।

একাত্তর/এসএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন