ঢাকা ২২ জানুয়ারী ২০২২, ৮ মাঘ ১৪২৮

যুক্তরাষ্ট্রে ৩ ডিসেম্বর মুক্তি পাচ্ছে 'মিশন এক্সট্রিম'

বিশেষ প্রতিনিধি, নিউইয়র্ক
প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২১ ১০:৩৫:২৪ আপডেট: ০২ ডিসেম্বর ২০২১ ১০:৩৫:৫২
যুক্তরাষ্ট্রে ৩ ডিসেম্বর মুক্তি পাচ্ছে 'মিশন এক্সট্রিম'

বাংলাদেশের সঙ্গে মিল রেখে ৩ ডিসেম্বর থেকে যুক্তরাষ্ট্রের ৯টি অঙ্গরাজ্যে মুক্তি পাচ্ছে বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র 'মিশন এক্সট্রিম'। কেবল তাই নয়, একই দিনে মোট চারটি মহাদেশের ১৪টি দেশে মুক্তি পেতে যাচ্ছে সানি সানোয়ার এবং ফয়সাল আহমেদের যৌথ পরিচালনায় নির্মিত এই চলচ্চিত্রটি। 

যুক্তরাষ্ট্রে চলচ্চিত্রটির মুক্তি উপলক্ষ্যে বুধবার (১ ডিসেম্বর) সন্ধ্যায় নিউইয়র্কের জ্যামাইকার একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। যুক্তরাষ্ট্রে মিশন এক্সট্রিম এর পরিবেশন 'বায়োস্কোপ ফিল্মস' এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন বায়োস্কোপ ফিল্মস এর সিইও রাজ হামিদ। ঢাকা থেকে ভার্চুয়ালি সরাসরি যুক্ত হয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দিয়েছেন চলচ্চিত্রটির অন্যতম পরিচালক সানি সানোয়ার। 

যুক্তরাষ্ট্রে চলচ্চিত্রটির প্রচার সহযোগী প্রতিষ্ঠান সেরা ডিজিটাল এর পক্ষে উপস্থিত ছিলেন অভিনেতা আদনান ফারুক হিল্লোল, অভিনেত্রী নওশিন নেহরিন এবং শেখ গালিব রহমান। অনুষ্ঠানে বাংলাদেশী আমেরিকান পুলিশ এসোসিয়েশন-বাপার কোষাধ্যক্ষ রাশেক মালিকও বক্তব্য রাখেন। 


রাজ হামিদ জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের অন্তত ১৬টি সিনেমা হলে প্রাথমিকভাবে এই চলচ্চিত্রটি মুক্তি পাচ্ছে। তবে মানুষের কাছ থেকে যে বিপুল সাড়া পাওয়া যাচ্ছে, তাতে হয়তো আরও অনেকগুলো সিনেমা হলে চালাতে হতে পারে। 

তিনি বলেন, 'আমি আশা করছি বাংলা চলচ্চিত্রের সুদিন ফিরতে শুরু করেছে। ভালো চলচ্চিত্র নির্মাণের মধ্য দিয়েই এটি সম্ভব'। তিনি জানান, ৩ ডিসেম্বর শুক্রবার, জ্যামাইকা সিনেপ্লেক্সে মিশন এক্সট্রিম এর প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে। 

সানি সানোয়ার বলেন, বাণিজ্যিক চলচ্চিত্র হিসেবে অবশ্যই বিনোদন থাকবে। কিন্তু তার মধ্যেও সমাজের অসঙ্গতি তুলে ধরে এক ধরণের বার্তা দেয়া হয়েছে 'মিশন এক্সট্রিম' চলচ্চিত্রে। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত রাখার কথা বলেন তিনি। ২০১৭ সালে মুক্তি পাওয়া ঢাকা অ্যাটাকের সাফল্যের পথ ধরেই তিনি আরও চলচ্চিত্র নির্মাণের উৎসাহ পেয়েছেন বলে উল্লেখ করেন। 

চলচ্চিত্রটির কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন অভিনেতা আরেফিন শুভ। এছাড়াও ‘ঢাকা অ্যাটাক’খ্যাত তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা ও সুমিত সেনগুপ্ত রয়েছেন।


কপ ক্রিয়েশনের ব্যানারে নির্মিত সিনেমাটির অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন- রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মাজনুন মিজান, ইরেশ জাকের, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দ, সুদীপ বিশ্বাস দীপ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমান, দীপু ইমামসহ অনেকে।

কুল নিবেদিত ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ‘সিটিটিসি’র কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত। গল্প ও চিত্রনাট্য লিখেছেন পুলিশ সুপার সানী সানোয়ার নিজেই। সিনেমাটির সহযোগী প্রযোজক হিসেবে রয়েছে মাইম মাল্টিমিডিয়া ও ঢাকা ডিটেকটিভ ক্লাব।


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন