ঢাকা ২৩ জানুয়ারী ২০২২, ৯ মাঘ ১৪২৮

বিশ্বজুড়ে করোনায় আরও সাত হাজার মৃত্যু

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২১ ১০:২৬:০৫ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২১ ১২:১৮:৫৪
বিশ্বজুড়ে করোনায় আরও সাত হাজার মৃত্যু

প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও ৭ হাজার ৯৫ জনের মৃত্যু হয়েছে। এসময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৬ লাখ ৮৫ হাজার ৭৯৯ জন। 

এমন পরিস্থিতিতে ভাইরাসটিতে মোট আক্রান্ত বেড়ে হয়েছে ২৬ কোটি ৪৪ লাখ ৩৯ হাজার ৯৯৩ জন। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২ লাখ ৪৯ হাজার ৪৯৫ জনে।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সকালে বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৪ কোটি ৯৭ লাখ ১৬ হাজার ৮২৫ জন। মৃত্যু হয়েছে ৮ লাখ ৬ হাজার ৩৯৮ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৬ লাখ ৯ হাজার ৭৪১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪৬ লাখ ৯ হাজার ৭২৪ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২১ লাখ ১৮ হাজার ৭৮২ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৫ হাজার ২২৫ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৩ লাখ ২৯ হাজার ৭৪০ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪৫ হাজার ২৮১ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯৭ লাখ ৩ হাজার ১০৭ জন। মারা গেছেন ২ লাখ ৭৭ হাজার ৬৪০ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, জার্মানি নবম এবং আর্জেন্টিনা দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩১তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

এদিকে গত ২৪ ঘণ্টায় ইরানে ১১৯ জন, তুরস্কে ২০৭ জন, পোল্যান্ডে ৫২৬ জন, হাঙ্গেরিতে ১৯৫ জন, রোমানিয়ায় ১৩০ জন, ভিয়েতনামে ১৯৭ জন ও মেক্সিকোতে মারা গেছেন ৫৩ জন।


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন