ঢাকা ০৯ আগষ্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯

খালেদার সুচিকিৎসা না হলে বেশিদিন বাঁচবেন না: ফখরুল

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২১ ১৪:২০:৩১ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২১ ১৯:১৫:২৫
খালেদার সুচিকিৎসা না হলে বেশিদিন বাঁচবেন না: ফখরুল

বেগম খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসার ব্যবস্থা এবং গণতন্ত্রকে রক্ষা করতে না পারলে দেশ অস্তিত্ব সংকটে পড়বে বলে হুশিয়ারি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, নেত্রীর রক্তক্ষরণ হচ্ছে, এভাবে তিনি বেশিদিন বাঁচবেন না।

শুক্রবার (৩ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে চিকিৎসার দাবিতে জাতীয়তাবাদী কৃষকদল আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘লিভার সিরোসিসে’ আক্রান্ত সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো তার নাগরিক অধিকার। তাঁর সুচিকিৎসা কোনো দয়ামায়া, মহানুভবতা বা মানবিক ব্যাপার নয়। এটা তার অধিকার।

দুর্নীতির মামলায় দণ্ডিত খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নেওয়ার সুযোগ নেই- সরকারের শীর্ষ মন্ত্রীরা এমন মন্তব্য করলে তার জবাবে ফখরুল বলেন, ‘আপনারা বলছেন, তিনি সাজাপ্রাপ্ত। কিন্তু সাজাপ্রাপ্ত হলেও তিনি তো দেশের নাগরিক। তার তো অধিকার আছে চিকিৎসা করার।

আরও পড়ুন: ভাসানচরে ভালো থাকলেও নিজ দেশে ফিরতে চান রোহিঙ্গারা

বিএনপি মহাসচিব অভিযোগ করেন, আজকে বড় দুঃসময়, দেশে খালেদা জিয়ার মতো নেত্রীকে চিকিৎসা দেওয়া হয় না, বাংলার মানুষ তো চিকিৎসাই পায় না। 

ফখরুল বলেন, দেশনেত্রীকে মিথ্যা মামলা দিয়ে, তিলে তিলে, অত্যন্ত সচেতনভাবে হত্যা করা হচ্ছে। এ কথা বারবার বলেছি। পৃথিবীর অন্যান্য দেশগুলো জানে। দেশে রাজনৈতিক দল, বিভিন্ন সংগঠন, বুদ্ধিজীবী সবাই বলছেন খালেদা জিয়াকে বাইরে চিকিৎসা করার সুযোগ দেন।

সমাবেশ তিনি জানান, খালেদা জিয়ার লিভারে রক্তক্ষরণ হচ্ছে। এদেশে যার যথাযথ চিকিৎসা নাই। এজন্য যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য বা জার্মানিতে চিকিৎসা নিতে হবে। 

বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়ার তার যদি আবার রক্তক্ষরণ হয় তবে তিনি বাঁচবেন না। তাই আমাদের দাবি, তাকে বিদেশে নিয়ে চিকিৎসার সুযোগ দেওয়া হোক।


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ৭ দিন আগে